amit shah on pfi and congress

ব্যুরো নিউজ, ২৮ ফেব্রুয়ারি: কেন্দ্র সরকারের বিরুদ্ধে সব বিরোধী দলেরই মূলত একটাই অভিযোগ, আর তা হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে মিথ্যা অভিযোগে অপব্যবহার করা। সেই অভিযোগ তুলে সোচ্চার হয়ছে কংগ্রেস, তৃণমূল, আপ-সহ একাধিক রাজনৈতিক দল। এবার এই বিষয়েই মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী

Advertisement of Hill 2 Ocean

‘হোয়াট ইন্ডিয়া থিঙ্কস টুডে’-র মঞ্চ থেকে তিনি বলেন, যারা নিজেরা আপাদমস্তক দুর্নীতিতে ডুবে রয়েছে তারাই এমন অভিযোগ করে। আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযানে নেমেছি। বিভিন্ন নেতা- মন্ত্রীদের বাড়ি থেকে ভুরি ভুরি কালো টাকা বেরচ্ছে। তদন্তে নেমে ছত্তিশগঢ়ে কংগ্রেসের এক সাংসদের বাড়ি থেকে ৩৫০ কোটি নগদ উদ্ধার হয়েছে। তৃণমূলের মন্ত্রীর বাড়ি থেকে ৫১ কোটি টাকা পাওয়া গেছে। নিয়োগে দুর্নীতি হয়েছে, গরু পাচার, কয়লা পাচার করবে, এরপর বলবে তদন্ত করা যাবে না।

Amit Shah about cow, coal smuggling

গত ১০ বছরে দুর্নীতির ক্ষতিয়ান তুলে বলেন, গত ১০ বছরে ১২ লক্ষ কোটি টাকার দুর্নীতি করেছে। কিছু ছাড়েনি। মাটি, কমনওয়েলথ থেকে মাটির নীচে কয়লা, সবেতেই দুর্নীতি। কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, কংগ্রেসের তো এই অভিযোগ তোলাই উচিত নয়। ইন্দিরা গান্ধী জরুরি অবস্থা জারি করে সমস্ত বিরোধী দলের নেতাদের জেলে পাঠিয়েছিলেন, সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করেছিলেন। তারপরেও এরা গণতন্ত্রের কথা বলে।

তিনি হুঙ্কার তুলে বলেন, দুর্নীতিগ্রস্ত নেতারা বিজেপিতে এলেও, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর