is saree causes cancer

ব্যুরো নিউজ, ১২ এপ্রিল: আপনি কি সারাদিন শাড়ি পড়েন? সায়ার দড়ি কি খুব শক্ত করে বাঁধেন? তাহলে আজকে থেকেই সাবধান হোন। শাড়ি ভারতীয় নারীদের একটি ঐতিহ্যবাহী পোশাক। কিন্তু এবার থেকে শাড়ি পড়ার সময় একটু সাবধান হোন। কারণ আপনার শাড়ি পড়ার অভ্যাস আপনার জন্যই বিপদ ডেকে আনতে পারে। আপনি ক্যানসারে আক্রান্ত হতে পারেন। হ্যাঁ, ঠিকই দেখছেন ক্যানসারের কারণ হতে পারে শাড়ি। গবেষণায় এমনই ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে।

গরমে ত্বকের যত্নে ঘরোয়া কিছু টিপস

শাড়ি ক্যানসারের লক্ষণ কী?

গবেষণায় দেখা গেছে ভারতীয় মহিলারা যারা শাড়ি পরেন তারাই ক্যানসারে বেশি আক্রান্ত হন। কারণ ভারতীয় মহিলারাই বেশির ভাগ সময় শাড়ি পড়ে থাকেন। শাড়ি পড়লে অনেক মহিলা শাড়ির দড়ি খুব শক্ত করে বাঁধেন। ফলে ত্বকে ঘষা লাগে। আর এর থেকেই সমস্যার সূত্রপাত। খসখসে হয়ে শুকনো চামড়া উঠতে শুরু করে এবং ত্বকের রংও পাল্টে যায়। মহিলাদের কোমরের আশেপাশে ত্বকে এমন প্রদাহ সৃষ্টি হলে অনেক সময় তা মারাত্মক ক্যানসারে পরিবর্তিত হয়।

ডাক্তারি ভাষায় এটি স্কোয়ামাস সেল কার্সিনোমা নামে পরিচিত। এটি হল একধরনের ক্যানসার। যা ত্বকের স্কোয়ামাস কোষে শুরু হয়। স্কোয়ামাস কোষগুলি সমতল আঁশ যুক্ত কোষ। যা ত্বকের বাইরে স্তর তৈরি করে। এটি সাধারণত ৬০ বছরের বেশি মহিলাদেরই হয়ে থাকে। তবে একটু অসাবধান হলে যেকোনো বয়সে এই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। শাড়ি মহিলাদের মোট ক্যান্সারের ক্ষেত্রে এক শতাংশ দায়ী হতে পারে। অনেক সময় দীর্ঘক্ষণ টাইট জিন্স পড়ে থাকলেও এই ধরনের সমস্যা দেখা দিতে পারে। তাই এবার থেকে সাবধান হোন এবং শরীরে এই ধরনের লক্ষণ দেখা দিলে শীঘ্রই ডাক্তারের পরামর্শ নিন, সুস্থ থাকুন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর