HIDCO-TMC party office HC case

ব্যুরো নিউজ, ১০ মে:  হিডকো-র জমিতেই তৈরি করা হয়েছে তৃণমূলের পার্টি অফিস। এমনকি নিউটাউন- রাজারহাট এলাকায় হিডকোর জমি দখল করে গড়ে উঠেছে বেশ কিছু ঝুপড়ি দোকানও। আর সেই অভিযোগ তুলেই কলকাতা হাইকোর্টে মামলা হয়। আজ সেই মামলার শুনানিতেই করা পদক্ষেপ নেয় কলকাতা হাইকোর্ট।

পিছু ছাড়ছেনা প্রাণহানির আশঙ্কা! ভিডিও ভাইরাল হতেই হাইকোর্টে ছুটলেন গঙ্গাধর

হিডকো-র জমিতে বে-আইনি ভাবে গড়ে উঠেছে সাশকদলের পার্টি অফিস। এমনই রিপোর্ট দেয় হিডকো। শুধু একটা, দুটো পার্টি অফিস নয়, হিডকো-র জমিতে এমন বে-আইনি আরও ৩৫ টি রাজনৈতিক দলের কার্যালয় রয়েছে বলে দাবি করা হয় আদালতে। আর আজ এই মামলার শুনানিতে হিডকো-কে ভর্ৎসনা করে আদালত। বিচারপতি অমৃতা সিনহার বক্তব্য, কেন নিজেদের সম্পত্তি রক্ষা করতে পারছেন না? ফুটপাত দখল হয়ে যাচ্ছে। অবৈধভাবে নির্মাণ করা হচ্ছে।

BJP Helpline

তবে এই ঘটনায় এর আগে ওই পার্টি অফিসগুলিকে হিডকো-র তরফে ১৫ টি নোটিস দেওয়া হয়। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। অবশেষে আজ মামলার শুনানিতে ওই অবৈধ নির্মাণ ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি সিনহা।

এদিকে হিডকোর জমি দখল করে পার্টি অফিস ছাড়াও যে ঝুপড়ি দোকান তৈরি হয়েছিল, হিডকো ও এনকেডিএ অভিযান চালিয়ে ওই অবৈধ দোকানগুলি আগেই ভেঙে ফেলেছে। তবে পার্টি অফিসগুলি সেখান থেকে সরানো যায়নি। কিন্তু আজ দেই রাজনৈতিক দলের পার্টি অফিসগুলি সরানোর ক্ষেত্রে করা পদক্ষেপ নেয় আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর