ghure ashi chandil dam

ব্যুরো নিউজ,১ মে: এই গ্রীষ্মে আপনি যদি কোন অফবিট জায়গায় ঘুরতে যেতে চান তাহলে আপনার জন্য উপযুক্ত জায়গা হল চান্ডিল ড্যাম।
চান্ডিল হল সেরা অফবিট গন্তব্যগুলির মধ্যে একটি। ঝাড়খণ্ডের শিল্প শহরগুলি থেকে দূরে, এটি একটি অনাবিষ্কৃত সৌন্দর্য। বন্যপ্রাণী অভয়ারণ্য থেকে শুরু করে প্রাচীন মন্দির পর্যন্ত, চান্ডিল মহকুমা অনেক কিছুইতে দেখতে পারবেন। চান্দিল ড্যাম ছাড়াও এখানে দেখার সেরা কিছু জায়গা রয়েছে।

ঘুরে আসি: পাহাড় ভালোবাসেন? সবুজ পাহাড়ে ঘেরা ডুয়ার্সে যাওয়ার প্ল্যান করুন

অনাবিষ্কৃত সৌন্দর্য উপভোগ করুন

পাটকুম যাদুঘর

পাটকুম মিউজিয়ামটি দেখতে ভারি অদ্ভুত। একটি বৃত্তাকার ভবন যার চারপাশে মোড়ানো রয়েছে। পাথর কাটা মন্দির ও ভাস্কর্যের কিছু প্রাচীন ধ্বংসাবশেষ এখানে রাখা আছে। অনেকে এগুলো হাজার বছরের পুরনো বলেন। বাঁধ নির্মাণের সময় খননকালে এবং আশেপাশের এলাকা থেকে এগুলো পাওয়া যায়। এখান থেকে চান্ডিল বাঁধের অপূর্ব দৃশ্য উপভোগ করতে পারবেন।

ghure ashi chandil dam

শীশ মহল অ্যাম্ফিথিয়েটার

জাদুঘরের পাশে এটি অবস্থিত। এটি একটি উন্মুক্ত স্থান। যা উপজাতীয় সংস্কৃতি অনুষ্ঠান, বিনোদন অনুষ্ঠানের জন্য ব্যবহার করা হয়। এটি ফটোগ্রাফির জন্য একটি সুন্দর জায়গা।

জয়দা মন্দির

এই স্থানে একটি প্রাচীন মন্দির রয়েছে। যার নাম জয়দা মন্দির। সুবর্ণরেখা নদীর তীরে চারপাশে ঘন জঙ্গল নিয়ে অবস্থিত। এই মন্দিরটি ভগবান শিবের নামে উৎসর্গীকৃত। এবং এটি ঝাড়খণ্ডের একটি অন্যতম তীর্থস্থান। চান্ডিল ড্যাম থেকে এর দূরত্ব ৬.৫ কিমি। টাটা-রাঁচি হাইওয়ে থেকে যাওয়া যায়। বছরচ সংক্রান্তি (টুসু উৎসব) উপলক্ষে তিন দিনব্যাপী মেলা হয়।

ghure ashi chandil dam

পালনা বাঁধ

পালনা ড্যাম চান্ডিল বাঁধ থেকে ১২ কিমি দূরে অবস্থিত একটি জলাধার। সাইটটি আরেকটি জনপ্রিয় পিকনিক স্পট এবং একটি পর্যটক আকর্ষণ। পালনা বাঁধের মূল উদ্দেশ্য সেচ এবং জল সংরক্ষণের জন্য জল সরবরাহ ।

সাইবাবার মন্দির

সাইবাবার মন্দিরটি চান্ডিল বাঁধ থেকে ১৩ কিমি দূরে। এই সুন্দর মন্দিরটিতে কিছুটা সময় নিরিবলিতে কাটাতে পারবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর