ED Raid in 100 Days Work Scam

ব্যুরো নিউজ, ৬ ফেব্রুয়ারি: সোমবারের পর মঙ্গলবার ফের ইডির অভিযান। সল্টলেক সেক্টর-ওয়ানে ইডির হানা।

ED raids

জানা গিয়েছে, ১০০ দিনের কাজে দুর্নীতির তদন্তে নেমে সল্টলেক সেক্টর ওয়ানের ইবি ব্লকের একটি আবাসনের ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দারা। ইডি সূত্রে খবর, ওই ফ্ল্যাটটি সঞ্চয়ন পান নামে হুগলির ধনিয়াখালির এক প্রাক্তন বিডিও-র।

লোকসভা লড়তে বিজেপির নয়া স্কোয়াড

দিকে দিকে ইডির অভিযান

শুধু সল্টলেক নয়। একই সঙ্গে চুঁচুড়া, ঝাড়গ্রাম, বহরমপুরে অভিযান চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। সূত্রের খবর, ১.৭৯ কোটি টাকার তদন্ত অভিযানে নেমেছে ইডি আধিকারিকরা। সূত্রের খবর, এই দুর্নীতিতে বেশ কিছু সরকারি অফিসারদের সরাসরি যোগাযোগ রয়েছে বলে অভিযোগ।

একইসঙ্গে মুর্শিদাবাদের বহরমপুরে এক পঞ্চায়েত কর্মীর বাড়িতে অভিযান কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের। জানা গিয়েছে, পঞ্চায়েতের এক্সিকিউটিভ অফিসার রথীন দে-র বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি। তবে এর আগেও তার বাড়িতে অভিযান চালিয়ে ছিলেন কেন্দ্রীয় আধিকারিকরা। পাশাপাশি ঝাড়গ্রামেও পৌঁছয় ইডির আরও একটি দল।সেখানে বাছুরডোবা হাউজিং ব্লক-বি-এর এক সরকারি আবাসনে ব্লুবিসিএস অফিসারের বাড়িতে অভিযান চালান তাঁরা।

ইডি সূত্রে খবর, ভুয়ো জব কার্ড তৈরি করে কেন্দ্রীয় সরকারি প্রকল্প মনরেগা স্কিমের টাকায় দুর্নীতি হয়েছে। এমনকি ১০০ দিনের কাজ করেননি এমন বহু ব্যক্তির নামে ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট তৈরি করে কেন্দ্রীয় সরকারি প্রকল্পের টাকা হাতানো হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর