BJP's new squad

ব্যুরো নিউজ, ৫ ফেব্রুয়ারি: দোরগোড়ায় ২০২৪-এর লোকসভা নির্বাচন। নির্বাচনের মাটি শক্ত করতে ইতিমধ্যেই বাংলা সফর সেরেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলার বুকে দাড়িয়ে বিজেপির জন্য ৩৫ টি আসনের লক্ষ্য মাত্রা বেঁধে দিয়ে গেছেন তিনি। তিনি স্পষ্ট বলেছেন লোকসভায় ৩৫ টি আসন বিজেপি কে পেতেই হবে। আর বিজেপি তা পাবেও। আর সেইমতো প্রস্তুতিও চলছে তুঙ্গে।

বিজেপির নয়া স্কোয়াডে কোন চমক?

লোকসভা নির্বাচন পরিচালনার জন্য তৈরি করা হলো বিজেপির নির্বাচন পরিচালন কমিটি। তবে এই কমিটির মাথায় কে থাকবেন সেই নিয়েই জল্পনা তুঙ্গে। এবার জল্পনার অবসান ঘটিয়ে চূড়ান্ত কমিটি তৈরি করল বিজেপি।

BJP's new squad to fight Lok Sabha

জ্বলছে চিলি, পুরে ছাই জঙ্গল থেকে লোকালয়

এর আগে ১১০ জনের একটি কমিটি তৈরি হয়েছিল। ওই ১১০ জনকে ৩৫টি বিভাগে ভাগ করা হয়। প্রতিটি বিভাগের প্রধান কারা হবে তাও ঠিক করা হয়। তবে এই কমিটির চেয়ারম্যান কে হবেন সেই নিয়ে চলছিল নানান টানাপোরেন। অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে সর্বোপরি মাথায় রইলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

তবে নতুন সংযোজন করা হয় এই কমিটির। সিদ্ধান্ত মতো, ১১০ জনের ওই কমিটির উপর আরও একটি কমিটি তৈরি করা হয়। শনিবার দলের সল্টলেকের রাজ্য দপ্তরে দলের শীর্ষ নেতৃত্বদের নিয়ে আলোচনার মাধ্যমে তৈরি করা হয় এই কমিটি। এই নতুন কমিটি ২০ জন সদস্যকে নিয়ে তৈরি করা হয়। আর সবার উপরে সুকান্ত মজুমদার। তারপর বিরোধীদল নেতা শুভেন্দু অধিকারী।

এরপর রাজ্য থেকে রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, নিশিত প্রামানিক, শান্তনু ঠাকুর এবং জন বার্নার নাম। তবে দিলীপ ঘোষের নাম থাকলেও তার সম্পর্কে রয়েছে নানান অভিযোগ। ইদানিং তিনি নিজের এলাকা ছেড়ে অন্য এলাকায় বিশেষ সময় দিতে চাইছেন না। পাশাপাশি রয়েছেন প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা। এছাড়াও এই কমিটিতে রাজ্যের পাঁচ সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায়, জ্যোতির্ময় সিংহ মাহাতো, অগ্নিমিত্রা পল, দীপক বর্মন এবং জগন্নাথ চট্টোপাধ্যায় রয়েছেন। রয়েছেন সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক সতীশ ধন্দ। সাধারণ রাজ্য কমিটির মধ্যে রয়েছেন শুভেন্দু, দিলীপ, রাহুল।

বিজেপির অন্য কোনও মোর্চার নেতৃত্ব নির্বাচনী কমিটিতে জায়গা পায়নি। তবে মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী ফাল্গুনী পাত্রকে এই কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এক্ষেত্রে মহিলা মোর্চার রাজ্য সভানেত্রীকে নির্বাচনী কমিটিতে রাখা একটি সাংগঠনিক সিদ্ধান্ত বলেই বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর