cow trafficking

ব্যুরো নিউজ, ১৪ মে : নিয়োগ দুর্নীতি,  কয়লাপাচার, গরুপাচার মামলার উত্তাল রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে কিছুদিন আগেই ঐতিহাসিক রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। আর সেই রায়ের পরেই কার্যত শোরগোল পড়ে গিয়েছে। একসঙ্গে ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করায় একাধিক প্রশ্ন উঠেছে, এসএসসি ও চাকরিহারারা সেই রায়কে চ্যালেঞ্জ করে দেশের শীর্ষ আদালতে গেছে। আর তা নিয়ে একাধিক বার একাধিক ভাষায় সুর চড়িয়েছে বিরোধী শিবির।

সন্দেশখালিতে রাতভর জেগে পাহারায় মহিলারা। কোন দিকে মোড় নিচ্ছে সন্দেশখালি?

এদিকে গরুপাচার মামলায় গ্রেফতার হয়েছে বীরভূমে তৃণমূলের প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডল। আর আর গ্রেফতারির পর কেন্দ্রীয় এজেন্সির হাতে উঠে এসেছে একাধিক তথ্য, কাটা তাঁর পেড়িয়ে কীভাবে কোন পথে গরু পাচার হত তার  একাধিক তথ্য এসেছে এজেন্সির হাতে। এরফলে সিমান্তে কড়া নজরদারিরও ব্যবস্থা করা হয়। কিন্তু তাঁর পরেও গরুপাচার ঠেকানো যাচ্ছে না!

গতকাল রাতে কাটা তার পেড়িয়ে গরু পাচার করতে গিয়ে বর্ডার সিকিউরিটি ফোর্স- এর সঙে গুলির লড়াই বাধে পাচারকারীর। আর তাতেই কার্যত সেনার গুলিতে ঝাঁঝরা হয়ে যায় ওই পাচারকারীর। তবে বাকি অন্যান্য পাচারকারীরা পালিয়ে গিয়েছে। জানা গিয়েছে, ওই পাচারকারী কাজিরুল মহম্মদ জলপাইগুড়ি রাজগঞ্জ ব্লকের ভাঙা মালি গ্রামের বাসিন্দা।

BJP Helpline

জানা গিয়েছে,  একটি বড়সড় পাচারকারী দলের সঙে যুক্ত ছিল ওই ব্যাক্তি। আর গতকাল রাতে জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের খাল পাড়া সীমান্ত দিয়ে গরু পাচারের চেষ্টা করে ওই পাচারকারী দল। আর সেই সিমান্ত এলাকায় কর্তব্যরত ১৯৫ নং ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানদের নজরে আসে বিষয়টি। ঘটনায় সেনাগুলি চালায়। আর তাতেই মৃত্যু হয় ওই ব্যক্তির। এদিকে পাল্টা পাচারকারীরাও সেনার ওপর হামলা চালায় আর তাতেই আহত হয় কয়েকজন জওয়ান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর