sandeshkhali

ব্যুরো নিউজ, ১৪ মে:  পুলিশি অভিযান আটকাতে রাতভর জেগে পাহারা দিচ্ছে সন্দেশখালির মহিলারা। পুলিশি ধরপাকড়ের প্রতিবাদে গতকাল পথে নামেন সেখানকার মহিলারা। কাঠপোল বাজারে অবরোধ করা হয়। টায়ার জ্বালিয়ে দেখানো হয় বিক্ষোভও। লাঠি-ঝাঁটা হাতে রাত জেগে গ্রাম পাহারায় মহিলা আন্দোলনকারীরা।

BJP Helpline

তৃণমূল নেতার অভিযোগের ভিত্তিতে রবিবার গ্রামে অভিযান চালায় পুলিশ। আর তাতেই কয়েকজন পুরুষ-মহিলাকে গ্রেফতার করে পুলিশ।‌ আর এই ঘটনায় পর দিনই প্রতিবাদে সরব হয় তারা। সোমবার রাজ্যে চতুর্থ দফা ভোটের মধ্যেি ফের রণক্ষেত্রে পরিণত হয় বেড়মজুর কাঠপোল বাজার এলাকা। রাস্তার মধ্যেই টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করেন মহিলারা। আর প্রতিবারের মত বিক্ষোভ ঠেকাতে নেমে পড়ে পুলিশ বাহিনী। আর তাতেই উত্তপ্ত হয় পরিস্থিতি।
‘তৃণমূল নেতাদের কলার ধরে টাকা আদায় করুন’, হুঁশিয়ারি সুকান্তর
যতই দিন এগোচ্ছে ততই কার্যত জটিল হচ্ছে সন্দেশখালির পরিস্থিতি। গত কয়েকদিন ধরেই ভাইরাল ভিডিও (তবে সেই ভিডিও-র সত্যতা যাচাই করেনি আমাদের চ্যানেল) নিয়ে উত্তাল সন্দেশখালি। একের পর এক ভাইরাল ভিডিও নিয়েও শোরগোল পড়ে যায় রাজ্য- রাজনীতিতে। তা নিয়ে বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করায় শাসক শিবির। অভিযোগ করা হয় সন্দেশখালির ঘটনা বিজেপির হাত রয়েছে। তবে ঘটনায় বিজেপির পাল্টা দাবি, সন্দেশখালির আন্দোলনকে অসম্মান, কালিমালিপ্ত করার জন্য তৃণমূল এসব করছে।‌

আর এই দাবিকে সামনে রেখেই পথে নামে সেখানকার মহিলারা। থানার সামনে জমায়েত করে তারা। ঘটনায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয়। কিন্তু তাতেও পিছু হাতেনি তারা। রাতের অন্ধকারে পুলিশি ধরপাকড়ের বিরুদ্ধে নিজেরাই রাত জেগে গ্রাম পাহাড়া দেওয়ার কর্মসূচী নেয় মহিলারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর