Congress candidate list

ব্যুরো নিউজ, ২২ মার্চ: আগাম জামিন পেয়েও খুব একটা সুবিধা হল না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। গত শনিবার সকালে আবগারি দুর্নীতি মামলায় আগাম জামিন মিললেও বিকালেই ফের তাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বহুবার ইডির হাজিরা এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে কেজরীওয়ালের। শুধু তাই নয়, দিল্লির জল বোর্ড সংক্রান্ত আরও একটি মামলায় তলব করা হয় দিল্লির মুখ্যমন্ত্রীকে।

‘আগামী দিনে আরও বড় মুখ গ্রেফতার হবে, সুকান্তর ইঙ্গিতপূর্ণ মন্তব্য ঘিরে জল্পনা

Advertisement of Hill 2 Ocean

বহুবার ইডির হাজিরা এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে  কেজরীওয়ালের। আর এবার সেই মামলায় গ্রেফতারির হাত থেকে বাঁচতে দিল্লি হাইকোর্টের দারস্ত হইয়েছিলেন অরবিন্দ। দিল্লি হাইকোর্টে তিনি আবেদন জানিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট যেন তার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না নেয়। সেই বিষয়টি জানিয়ে আদালতের কাছে আবেদন জানান তিনি। পাশাপাশি তিনি এও আবেদন করেন যে, তিনি যদি সমন মেনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দেন, তবে ইডি যেন তাকে গ্রেফতার না করে। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় আদালত। এরপরে গতকাল রাতেই অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

শুধু তাই নয়, লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে কেন্দ্রীয়  এজেন্সি। আর এই ঘটনায় মোদী ও শাহকে তোপ দাগেন কংগ্রেসের ‘যুবরাজ’ রাহুল গান্ধী। সাংবাদিক সম্মেলন করে কড়া কটাক্ষ করেন মোদী- শাহকে। কেন্দ্রের এটা ‘অপরাধমূলক পদক্ষেপ’ বলে তোপ দাগেন তিনি। আর এই ‘অপরাধমূলক পদক্ষেপ’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিয়েছেন।

গ্রেফতারির তীব্র প্রতিবাদ জানিয়ে কেজরিওয়ালের পাশে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়! কী বললেন তিনি?

নির্বাচনের  আগে কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হচ্ছে। ঘটনায় রাহুল গান্ধী প্রশ্ন তোলেন, ‘কীভাবে ভোটে লড়ব আমরা?’ এমনকি কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ দেগেছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। কেন্দ্রের এই পদক্ষেপের জেরে শুধুমাত্র কংগ্রেসের নয় গণতন্ত্রের ক্ষতি হবে। কেন্দ্রের এই পদক্ষেপ কংগ্রেসকে আর্থিকভাবে পঙ্গু করার জন্য এই প্রচেষ্টা চালাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই বলেন সোনিয়া গান্ধী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর