E C ordered to remove the IC of Baharampur

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল: জাতীয় নির্বাচন কমিশন রামনবমীর সুরক্ষা নিয়ে স্পষ্ট করে দিতে চাইছে তাঁদের চিন্তার কথা। সূত্রের খবরে জানা গিয়েছে, তারা রাজ্য প্রশাসনকে উপযুক্ত পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছে গত বছর রামনবমীর মিছিল ঘিরে অশান্তির ঘটনার পুনরাবৃত্তি এড়াতে। এমনকি, তিনটি লোকসভা আসনের প্রথম দফার ভোটে ১০০% বুথেই কমিশনে জমা পড়েছে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা সংক্রান্ত পরিকল্পনা।

আচমকা ভোল বদলে এ কী বললেন শাহজাহান?

Advertisement of Hill 2 Ocean

কত তারিখে রাম নবমী? জেনে নিন সময়কাল ও তিথি!

কোর্ট একগুচ্ছ বিধিও প্রস্তুত করে দিয়েছিল রামনবমী উদ্‌যাপনে!

সূত্রের খবরে জানা গিয়েছে, কমিশন নিযুক্ত রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিশেষ পুলিশ পর্যবেক্ষক রাজ্য পুলিশের ডিজি ও এডিজি আইনশৃঙ্খলাকে প্রয়োজনীয় নিরাপত্তার বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন ১৭ এপ্রিল রামনবমীকে ঘিরে। হাইকোর্ট গত বছর নির্দেশ দিয়েছিল রামনবমীর গোলমালের পরে এনআইএ-তদন্তের। কোর্ট একগুচ্ছ বিধিও প্রস্তুত করে দিয়েছিল রামনবমী উদ্‌যাপনে। এখন তাদের হাতে প্রশাসনিক নিয়ন্ত্রণ থাকায় কমিশন সেই বিধি অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে চায়।

উল্লেখ্য, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভোট ১৯ এপ্রিল। আলিপুরদুয়ারে ৬৩, কোচবিহারে ১১২, ও জলপাইগুড়িতে ৭৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখার কথা হয়েছে। অর্ধেক সেকশন বা চার জন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান থাকবেন একটি এবং দু’টি বুথ থাকা ভোট-এলাকায়। এক সেকশন কেন্দ্রীয় বাহিনী রাখার প্রস্তাব হয়েছে কিউআরটি-তে। তিন কোম্পানির জন্য প্রস্তাব এসেছে স্ট্রং-রুমের। রাজ্য পুলিশ রাখার প্রস্তাব হয়েছে বাকি সর্বত্র।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর