ram nabami 2024

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল : রাম নবমী গোটা ভারত জুড়ে পালিত হয় পয়লা বৈশাখের ঠিক পরেই। এইদিন রামের জন্মদিন। ভগবান রাম জন্মগ্রহণ করেছেন চৈত্র মাসের শুক্লপক্ষে নবমী তিথিতে। গোটা দেশের মানুষ যদিও এবার রামনবমীতে একটু বাড়তি উত্তেজনার সাক্ষী থাকবে। কারণ, অবশেষে রাম লালার মন্দির রাম জন্মভূমিতেই প্রতিষ্ঠিত হয়েছে ৫০০ বছর অপেক্ষার পর।

ঈদের সকালে মর্মান্তিক দুর্ঘটনার কবলে স্কুল বাস ! স্কুল যেতে গিয়ে প্রান গেল ৬ শিশুর

Advertisement of Hill 2 Ocean

ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে অযোধ্যায়

ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে অযোধ্যায়। ওইদিনই প্রথম রাম লালার পোশাক পরিবর্তন করা হবে রাম লালার প্রাণ প্রতিষ্ঠার পর। ভগবান রামের জন্মদিন হিসেবে প্রতি বছর পালন করা হয় এই দিনটিকে। মধ্যাহ্ন যুগে জন্মগ্রহণ করেছিলেন ভগবান রাম। তাই ওইদিন বিরাজমান রাম তিথিতে রাম পূজা হয় মধ্যাহ্নে প্রায় ২ ঘন্টা এবং ২৪ মিনিট ধরে।

বেশিরভাগ ভারতীয় শহরের জন্য ভগবান রামের জন্মদিন উদযাপনের সঠিক সময় পড়ে সকাল ১১টা থেকে দুপুর ১টার মধ্যে। ভগবান রামের জন্মস্থান হল অযোধ্যা এবং রাম নবমী উদযাপন অসাধারণ অযোধ্যায়। অযোধ্যায় ভক্তরা আসেন দূর-দূরান্ত থেকে। ভিন্ন উপায়ে পালন করা যেতে পারে রাম নবমী ব্রত। যথা – নৈমিত্তিক এবং ক্রমাগত। রামনবমী গোটা দেশজুড়ে অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল। সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ১ টা ৩৮ মিনিট পর্যন্ত রাম নবমী মধ্যাহ্ন মুহুর্ত।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর