64 killed in clan clashes in Papua New Guinea

ব্যুরো নিউজ,১৯ ফেব্রুয়ারি: পাপুয়া নিউ গিনির উত্তর হাইল্যান্ডের এনগা প্রদেশে গোষ্ঠী সংঘর্ষে নিহত হলেন কমপক্ষে ৬৪ জন। ঘটনায় আহত হয়েছেন অনেকে।

মেদিনীপুরে মেস থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ

জানা গিয়েছে, সিকিন ও কাকিন নামক দুই উপজাতীয় গোষ্ঠীর লড়াইয়ের ফলে এই ঘটনা ঘটে। ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনার পরে সেখানে ১০০ জন সেনা মোতায়েন করা ছাড়াও জরুরি অবস্থা জারি করা হয় প্রধানমন্ত্রীর তরফে।

Clan Conflict in Papua New Guinea

সূত্রের খবর, গতকাল এক গোষ্ঠী আরেক গোষ্ঠীর উপর গুলিবর্ষণ করে। পুলিশ প্রশাসন জানিয়েছে, ওই হত্যাকাণ্ড এখনো পর্যন্ত দুই উপজাতি গোষ্ঠীর মধ্যে লড়াইয়ের সবচেয়ে বড় হত্যাকাণ্ড। উল্লেখ্য, পাপুয়া নিউ গিনির ওই দুই গোষ্ঠীর মধ্যকার রক্তক্ষয়ী সংঘর্ষ চলে আসছে বহু বছর ধরে। তবে এই লড়াই আরও ভয়াবহ আকার ধারণ করে তাঁদের কাছে আগ্নেয়াস্ত্র আসার পরে। উল্লেখ্য, পাপুয়া নিউ গিনিকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে ধরা হয়।

পাপুয়া নিউ গিনিতে গোষ্ঠী সংঘর্ষ 

এই দেশের হিংসা নিয়ন্ত্রন করতে পাপুয়া নিউ গিনি সরকারের তরফে বহু পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে খবর। যদিও এখনো পর্যন্ত তেমন সাফল্য অর্জন করতে পারেনি এই দেশটি। 
Advertisement of Hill 2 Ocean

পাপুয়া নিউ গিনিতে ঘটে যাওয়া ওই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। তিনি জানিয়েছেন, অস্ট্রেলিয়ার তরফে সেখানে সব রকমের সহায়তা দেওয়া হচ্ছে। পাশাপাশি পুলিশ অফিসারদের প্রশিক্ষণ ও পাপুয়া নিউ গিনির নিরাপত্তার জন্য সাহায্য করা হচ্ছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর