ODISSA NEXT CM

ব্যুরো নিউজ, ৬ জুন : নবীন পট্টনায়ক ওড়িশার ১৪ তম মুখ্যমন্ত্রী। তিনি বিজু জনতা দলের। আর তিনিই ওড়িশার দীর্ঘতম মুখ্যমন্ত্রী এবং ২০২৩ সাল পর্যন্ত ভারতের যেকোনো রাজ্যের সবচেয়ে দীর্ঘকালীন মুখ্যমন্ত্রীদের মধ্যে তিনি একজন। তিনি দুই দশকেরও বেশি সময় ধরে মুখ্যমন্ত্রী পদে ছিলেন। তবে এবারের নির্বাচনে ওড়িশায় খেলা খুরিয়ে দিয়েছে বিজেপি। সেখানে ২১ টি আসনের মধ্যে বিজেপির দখলে ১৯ টি আসন। আর তাই ওড়িশায় সরকার গড়তে চলেছে বিজেপি। তবে এখন প্রশ্ন হচ্ছে কে হবে ওড়িশার নয়া মুখ্যমন্ত্রী?

‘যোগীরাজ্যে’ অস্বস্তিতে কংগ্রেস! কার্যালয়ে মহিলাদের ভিড় !১ লাখের ‘গ্যারান্টি কার্ড’-র দাবি

গতকালই পদত্যাগ করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। এখন প্রশ্ন কে হবে ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রী? মুখ্যমন্ত্রী হওয়ার ‘দৌড়ে’ রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। ছাড়াও আলোচনায় রয়েছেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি বিজয়ন্ত পাণ্ডা। বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিৎ পাত্র। এমনকি ভুবনেশ্বরের বিদায়ী সাংসদ অপরাজিতা সারঙ্গীর নামও শোনা যাচ্ছে।

BJP Helpline

তবে ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবে সেই তালিকায় প্রাক্তন আইএএস অফিসার গিরিশ মুর্মুর নাম রয়েছে বলেও শোনা যাচ্ছে। এছাড়াও আরও একাধিক নাম নিয়ে আলোচনা চলছে। আর এ নিয়ে বিজেপির রাজ্য সভাপতি মনমোহন সামল জানিয়েছেন ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রীড় নাম চূড়ান্ত করবে পার্লামেন্টারি বোর্ড। আগামী ১০ জুন ওড়িশার মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহন অনুষ্ঠান হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর