weather report west bengal

ব্যুরো নিউজ, ১৮ এপ্রিল: লোকসভা নির্বাচন শুরু রাত পোহালেই। ভোটগ্রহণ হবে রাজ্যের ৩ আসনেও। শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা এই পরিস্থিতিতে কার্যত ফুটছে তীব্র উষ্ণতায়। বৃষ্টির কোনও দেখা নেই চাতক পাখির মতো অপেক্ষা করেও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আরও বাড়বে গরমের দাপট।

রাশিফল: বৃহস্পতিবার মা লক্ষ্মীর ছত্রছায়ায় থাকবেন এই ৪ রাশির জাতক জাতিকারা, আপনার রাশি কোনটি?

বৃষ্টির মুখ কী দেখতে পাবে বঙ্গবাসী?

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতর উত্তরবঙ্গের কিছু জেলায় অবশ্য বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে। এক্ষেত্রে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের উপরের দিকের জেলা যেমন কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং ও কোচবিহারে। তবে শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গের বাকি ৩ জেলা অর্থাৎ দুই দিনাজপুর ও মালদায়।

কোনোরকম ছাঁচ ছাড়াই মাত্র দুটি উপকরনেই বাড়িতে বসে বানিয়ে ফেলুন দোকানের মত টক দই!

কেমন থাকবে কলকাতার আবহাওয়া

আজ মূলত পরিষ্কারই থাকবে শহর কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। উষ্ণ ও আর্দ্রতাযুক্ত আবহাওয়া থাকবে সঙ্গে। শহরে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা ৪ ডিগ্রি বেশি স্বাভাবিকের চেয়ে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা ৩ ডিগ্রি বেশি স্বাভাবিকের চেয়ে।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া

গরমে কাহিল দক্ষিণবঙ্গের মানুষ। কলকাতা ও বিভিন্ন জেলায় সূর্যে উত্তাপ কার্যত দেহে জ্বালাপোড়া ধরিয়ে দিচ্ছে সকাল ৭টারও আগে থেকেই। হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বৃহস্পতিবার গরমের দাপট থাকবে। চাঁদিফাটা রোদ থাকবে সকাল
থেকেই। নাজেহাল হতে হবে তীব্র রোদে। আপাতত পরিস্থিতি কয়েকদিন এরকমই থাকবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর