After the arrest, Shahjahan left the party

ব্যুরো নিউজ, ২৯ ফেব্রুয়ারি: অবশেষে ৫৫ দিনের অপেক্ষার অবসান ঘটলো। পুলিশ সূত্রে দাবি, উঃ ২৪ পরগনার  মিনাখাঁ থেকে গ্রেফতার করা হয়েছে সন্দেশখালির নিখোঁজ তৃণমূল নেতা শেখ শাহজাহানকে। তাকে বসিরহাট আদালতের লকআপে রাখা হয়েছে। আজ সকালে তাকে আদালতে পেশ করে মিনাখাঁ থানার পুলিশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৯, ৩৪১, ১৮৬, ৩৫৩, ৩২৩, ৪২৭, ৩৭০, ৫০৬ ও ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মন্ত্রী অরূপ বিশ্বাসকে ইডির তলব

গত ৫ জানুয়ারি তৃণমূলের পলাতক নেতা শেখ শাহজাহানের বাড়িতে রেশন দুর্নীতির তদন্ত সূত্রে গিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। তাঁরা সেখানে গিয়ে তল্লাশি তো দূরে থাক রীতিমতো মার খেয়ে কলকাতায় ফিরেছিলেন। সেইদিন থেকেই গোটা পরিবার নিয়ে নিখোঁজ হয়ে যান শেখ শাহজাহান। কোর্টের তরফে তার বিরুদ্ধে জারি করা হয় গ্রেফতারি পরোয়ানা।এরপর একের পর অভিযোগ উঠতে থাকে শেখ শাহজাহান ও তার শাগরেদদের বিরুদ্ধে।

পুলিশের হাতে শাহজাহান

অভিযোগ করেন সন্দেশখালির বাসিন্দারা। শেখ শাহজাহান ও তার শাগরেদদের বিরুদ্ধে সন্দেশখালির মহিলাদের শ্লীলতাহানি থেকে শুরু করে সেখানকার বাসিন্দাদের চাষের জমি জবরদখল করে মাছের ভেড়ি বানানো ছাড়াও ওঠে ভুরি ভুরি অভিযোগ। এরপর একে একে গ্রেফতার হন শেখ শাহজাহান ঘনিষ্ঠ শিবু হাজরা, উত্তম সর্দার। কিন্তু তখনো পর্যন্ত নিখোঁজ ছিল শেখ শাহজাহান।

Sheikh Shahjahan

এরপর মহেশতলার এক প্রকাশ্য জনসভায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গিয়েছিল একই সুর। তিনি বলেছিলেন, শেখ শাহজাহানকে গ্রেফতারির জন্য বাধা কলকাতা হাইকোর্ট। তাঁর দাবি, “এই নিয়ে কোনোরকম দ্বিমত সংশয় রাখবেন না যে শেখ শাহজাহানকে তৃণমূল কংগ্রেস গার্ড করছে। শেখ শাহজাহানকে যদি কেউ গার্ড করে জুডিশিয়ারি গার্ড করছে।

Advertisement of Hill 2 Ocean

এরপর গত সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয় শেখ শাহজাহানের গ্রেফতারির ক্ষেত্রে কোন স্থগিতাদেশ দেওয়া হয়নি কোর্টের তরফে। আদালতের তরফে শুধুমাত্র ইডি মামলায় সিট গঠনের উপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিলো। তাই পুলিশ শাহজাহানকে গ্রেফতার করতে পারবে। প্রয়োজনে জারি করতে হবে পলাতক নোটিশ। এরপরই নড়েচড়ে বসে রাজ্য পুলিশ। দীর্ঘ দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে রাজ্য পুলিশের হাতে বন্দি হন তৃণমূলের পলাতক নেতা শেখ শাহজাহান।

শাহজাহানের গ্রেফতারির খবর ছড়িয়ে পরতেই সন্দেশখালির ভোজাপাড়ায় তৈরি হয়েছে উৎসবের আমেজ। চলছে উলুধ্বনি শঙ্খনাদের সঙ্গে মিষ্টিমুখ। লাল সবুজ আবির খেলায় মেতে উঠেছেন গ্রামের মহিলারা। সেখানকার স্থানীয় বাসিন্দা এক মহিলা বলেন, “শাহজাহান গ্রেফতার হয়েছে, খবর শোনা মাত্রই আমরা আনন্দে মেতে উঠেছি। গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা হলো। আশা করছি এবার সব ভাল হবে”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর