Minister Arup Biswas summoned by ED

ব্যুরো নিউজ, ২৮ ফেব্রুয়ারি: অ্যালকেমিস্ট চিটফান্ড মামলার তদন্তে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। এবার সেই মামলার সূত্র ধরে আগামিকাল তাঁরা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করলো। ২০১৪ সালে নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেস যেই টাকা খরচ করেছিলো সেই টাকার উৎস খোজার জন্যই মন্ত্রীকে ইডির তলব বলে জানা গিয়েছে।

লোহার খনিতে ধস | মৃত বাংলার ৩ শ্রমিক

সেই সময় মন্ত্রী দলের সমস্ত টাকা পয়সার হিসেব রাখার দায়িত্বে ছিলেন। তাই তাকে ইডির তলব। অ্যালকেমিস্ট সংস্থার এক কোষাধ্যক্ষ ও হিসাবরক্ষককেও। এছাড়াও জিজ্ঞাসাবাদ করা হয় ওই সংস্থার ডিরেক্টরকেও। এর আগে সোমবার চিটফান্ড মামলার তদন্তের জন্য কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়ের উঃ ২৪ পরগনার কাঁচরাপাড়ার বাড়িতে জিজ্ঞাসাবাদ করতে যান ইডির আধিকারিকেরা। মুকুল রায়কে ইডি তাঁদের দিল্লির সদর দফতরে তলব করেছিলো।

চিটফান্ড মামলায় মন্ত্রীকে ইডির তলব

মুকুলের পরিবারের তরফে সেই সময় জানানো হয়েছিলো, তিনি ডিমেনশিয়ার রোগী। তার পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়। চাইলে ইডি মুকুলের কাঁচরাপাড়ার বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারে। সেই কারনেই মুকুলের কাঁচরাপাড়ার বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডির আধিকারিকেরা। সূত্রের খবর, সমস্ত তথ্য প্রমান নিয়ে ইডির দফতরে হাজির হওয়ার জন্য সময় নিয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস।

Advertisement of Hill 2 Ocean

মন্ত্রী অরূপ বিশ্বাসকে ইডির তলবের বিষয়ে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ প্রশ্ন তোলেন। তিনি বলেন, অ্যালকেমিস্ট সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। এখন তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। তবে তাকে কেন গ্রেফতার করা হচ্ছে না? কুনালের এই কথায় ক্ষোভ প্রকাশ করে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য দাবি করেন, কোন সম্মানীয় ব্যাক্তিকে কেউ এভাবে অপমান করতে পারেনা। কোন তথ্য প্রমাণ থাকলে কোর্টে যেতে পারেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর