Train movement from Bankura to Howrah is going on

ব্যুরো নিউজ, ২৪ ফেব্রুয়ারি: এবার বর্ধমান-হাওড়া কর্ড লাইনের সঙ্গে যুক্ত হতে চলেছে বাঁকুড়া-দামোদর রিভার রেলওয়ে। আগে এই লাইনের বিস্তৃতি ছিল বাঁকুড়া থেকে মশাগ্রাম পর্যন্ত। এরফলে হাওড়াগামী যাত্রীদের মশাগ্রামে নেমে ট্রেন পাল্টাতে হতো। ঝুঁকিপূর্ণভাবে মশাগ্রামে লাইন পার হয়ে ধরতে হতো অন্য ট্রেন।

শ্রীরামপুরের পাখিরালয় তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার অপেক্ষায় বাঁশদহ বিল

এবার এক ট্রেনেই বাঁকুড়া থেকে মশাগ্রাম হয়ে পৌঁছে যাওয়া যাবে হাওড়ায়। বেঁচে যাবে অনেক সময় ও খরচ। ওয়াকিবহাল মহল থেকে শুরু করে দক্ষিণ দামোদর নিবাসী অধিকাংশ মানুষ দাবি করেছে, বাঁকুড়া থেকে হাওড়া পর্যন্ত ডাইরেক্ট ট্রেন চলাচল শুরু হলে এই এলাকার আর্থ-সামাজিক ব্যবস্থারও আমূল পরিবর্তন ঘটবে। শুধু তাই নয়। এই রেলপথ চালু হলে শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য সহ আর্থসামাজিক দিক থেকে এই এলাকার প্রভূত উন্নয়ন ঘটবে বলেই মনে করছেন সাধারণ মানুষেরা।

Indian Railway

বাঁকুড়ার সাংসদ সৌমিত্র খান কিছুদিন আগেই ঘোষণা করেছেন কেন্দ্রীয় রেলওয়ে মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এই রেল লাইনের উদ্বোধন করবেন। ওই রুট দিয়ে অনেক গুরুত্বপূর্ণ ট্রেনও তাদের গন্তব্যে যেতে পারবে। বর্তমানে ওই রুটে ট্রেনের সংখ্যা বাড়ানোর ফলে উপকৃত হয়েছেন দক্ষিণ দামোদর জেলার রায়না, খণ্ডঘোষ, মাধবডিহি, ইন্দাস, ও পাত্রসায়ের-সহ বাঁকুড়া ও বর্ধমানের বিস্তীর্ণ এলাকার মানুষ। আসন্ন লোকসভা ভোট উপলক্ষে এই কাজ যত তাড়াতাড়ি সম্ভব শেষ করতে চাইছে রেল মন্ত্রক। যদিও বিরোধী দলগুলোর পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারের এই উদ্যোগ কে ভোটের রাজনীতি বলে কটাক্ষ করা হয়েছে।

Advertisement of Hill 2 Ocean

তবে অবশেষে এই রেল লাইনের সরাসরি হাওড়া পর্যন্ত বিস্তৃতিতে উপকৃতই হবেন হাজার হাজার এলাকাবাসী বলেই সাধারণের মত। এখন এই রেল লাইনের উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছেন দক্ষিণ দামোদর এলাকার মানুষ। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর