ram nabami 2024

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল: রাম নবমী দিনটি ভগবান শ্রীরাম-এর জন্মবার্ষিকী উপলক্ষে পালিত হয়। ভগবান রামের ভক্তরা এই দিনটি অত্যন্ত শুভ দিন হিসেবে মনে করেন এবং এই দিনে সারাদি ভগবান রামের কাহিনী শোনেন। এদিন দেশের প্রতিটি রাম মন্দিরে জাঁকজমক করে শ্রী রামের আরাধোনা করা হয়। ঘরে ঘরে শ্রীরামের পুজোও করা হয়। রাম নবমীর এই শুভ দিনে বিশেষ কিছু নিয়ম মেনে চলুন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী এই নিয়মগুলি মানলে আপনার জীবনে বাধা বিঘ্ন দূর হবে সঙ্গে সুখ-সমৃদ্ধিও আসবে।

ভক্তি ভরে করুন রামের আরাধনা

Advertisement of Hill 2 Ocean

পয়লা বৈশাখেই রাজ্য দিবস পালন 
রাম নবমীর দিন ভক্তিভরে শ্রীরামের পূজা করুন। পূজার সময় “শ্রী রাম চন্দ্র কৃপালু ভজমন…” পাঠ করুন। এতে আপনার সমস্ত দুঃখ-কষ্ট, বাধা-বিঘ্ন কাটবে।

এদিন যদি আপনি সম্পূর্ণ হনুমান চালিসা পাঠ করতে পারেন, তাহলে ভগবান রাম ও হনুমানের আশীর্বাদ পাওয়া যায়। এদিন হনুমান চালিসা পাঠ করলে মনের সব ইচ্ছা পূরণ হয়, বাধা-বিঘ্নও দূর হয়।

এছাড়া এই বিশেষ দিনে রামায়ণ বা রামচরিতমানস পাঠ করতে পারেন। এর ফলে পুণ্য লাভ হয়। জীবনের খারাপ সময় কাটে।

রাম নাম জপ করলে মানসিক শক্তি বৃদ্ধি হয় বলে ধর্মীয় বিশ্বাস। তাই রাম নবমীর দিন ভক্তি ভরে রাম নাম জপ করুন, বিপদ থেকে মুক্তি পান। এছাড়া এদিন রামের কৃপা লাভ করতে রাম রক্ষা স্তোত্র পাঠ করতে পারেন। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী এতে আপনার জীবনের অনেক সমস্যা দূর হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর