'NO ROAD, NO VOTE' poster calls for vote boycott

ব্যুরো নিউজ, ২৩ মার্চ: হয়নি কোনও উন্নয়ন। এমনকি রাস্তার অবস্থাও বেহাল। বহু বছর ধরে প্রচণ্ড কষ্টের মধ্যে দিন কাটাচ্ছেন সেখানকার মানুষ। নেই পাকা রাস্তা, তাই জল- ঝড়- বৃষ্টিতে পথ চলা কষ্টসাধ্য হয়ে দারায়। এমনকি ওই বেহাল রাস্তাই চলাচলের জন্য ভরসা মানুষের। হাটে – বাজারে, স্কুল- কলেজে এমনকি স্টেশন- হাসপাতালে যেতেও ভরসা সেই বেহাল  রাস্তাই। তাই রাত- বিরেতে হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে দুর্গতির শেষ থাকে না। এই সকল অভিযোগ তুলেই সরব হয়েছে সেখানকার মানুষ।

শনিবার সাত সকালে মহুয়া মৈত্রের বাবার কলকাতার বাড়িতে CBI হানা!

তাদের অভিযোগ এই সমস্যা তাদের দীর্ঘ দিনের। কিন্তু বহু অভিযোগ, কাঠখড় পুরিয়েও কোনও সুরাহা হয়নি। এমনকি জন প্রতিনিধি থেকে স্থানীয় পঞ্চায়েতে  জানিয়েও সেই একই ফলাফল। জনপ্রতিনিধিদের উপর ক্ষোভ উগড়ে দিয়ে অভিযোগ জানিয়েছেন,  ভোট আসলেই নেতা থেকে মন্ত্রীদের দেখা যায়। আর ভোট ফুঁড়লেই তারাও ‘ভ্যানিশ’। কেউই তাদের খোঁজ – খবর রাখেনা।

পাশাপাশি গ্রামবাসীদের এও অভিযোগ যে, রাস্তার দুরাবস্থার জন্য ঢুকতে পারে না মাতৃযান। এই অবস্থায় প্রসূতিদের জীবনের ঝুঁকি নিয়েই তাদের খাটিয়ায় করে নিয়ে যেতে হয় হাসপাতালে। দীর্ঘদিনের অভিযোগে টনক নড়েনি প্রশাসনের। এই অবস্থায় রাস্তাঘাট সংস্কার না হলে ভোট বয়কটের ডাক দিয়েছে পশ্চিম মেদিনীপুরের ডেবরার গোলগ্রাম অঞ্চলের নন্দবাড়ি এলাকায় মানুষ। 
Advertisement of Hill 2 Ocean
১৪ ঘন্টা তল্লাশি, মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা
আশপাশের প্রায় আটটি গ্রামের মানুষের যাতায়াতের জন্য ভরসা গোলগ্রাম অঞ্চলের নন্দবাড়ি এলাকায় রাস্তা। আর সেই রাস্তারই বেহাল অবস্থা। দীর্ঘ অভিযোগের পর এবার ‘নো রোড, নো ভোট’ পোস্টার দিয়ে ভোট বয়কটের ডাক দিয়েছেন সেখানকার মানুষ।  রাস্তা সংস্কার না হলে তারা ভোট দেবেনা হুঁশিয়ারি গ্রামবাসীদের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর