millions of rupees recovered from Chandranath Sinha's house

শর্মিলা চন্দ্র, ২৩ মার্চ: লোকসভা নির্বাচনের আগে একের পর এক চমক। ইডির অভিযানে উদ্ধার লক্ষাধিক টাকা। নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে শুক্রবার রাজ্যের ক্ষুদ্র এবং কুটির শিল্প মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিনহার বাড়িতে অভিযান চালায় ইডি আধিকারিকরা। তাঁর বাড়িতে প্রায় ১৪ ঘণ্টা তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গার্ডেনরিচ কাণ্ডে চাপে মেয়র! পুরনিগমকে চিঠি লালবাজারের

ভোটের আগে অস্বস্তিতে শাসক শিবির

Advertisement of Hill 2 Ocean

ইডি সূত্রের খবর, তল্লাশি অভিযানে মন্ত্রীর বাড়ি থেকে নগদ প্রায় ৪১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এই টাকার উৎস জানিতে চাওয়া হলে মন্ত্রী এব্যাপারে কোনও সদুত্তর দিতে পারেননি। সেই কারণে ওই বিপুল পরিমাণ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁর মোবাইল ফোনটিও বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। কেন এত বিপুল টাকা বাড়িতে রেখেছিলেন মন্ত্রী, তা খতিয়ে দেখা হচ্ছে। যদিও এবিষয়ে মন্ত্রী কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি। তবে তাঁর দাবি, তদন্তে তিনি সবরকম সহযোগিতা করেছেন।

Flipkart দিল বাম্পার অফার! ৫ হাজার টাকা ছাড় Realme 12 Pro সিরিজে

প্রসঙ্গত, মন্ত্রীর বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ এনেছে ইডি। সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ডায়েরিতে চন্দ্রনাথের নাম পাওয়া যায়। অভিযোগ, মন্ত্রী চন্দ্রনাথ সিনহাই অন্তত ১০০ জন অযোগ্য প্রার্থীর নাম কুন্তলের কাছে পাঠিয়েছিলেন। এই প্রার্থীদের কাছ থেকে চাকরির বিনিময়ে মোটা টাকা নেওয়া হয়েছে। সেই টাকা কোথায় কীভাবে বিনিয়োগ হয়েছে তা জানতেই ইডি তল্লাশি অভিযানে নামে। এরপরেই মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার হয় এই বিপুল পরিমাণ টাকা। সামনেই লোকসভা নির্বাচন। তার আগে মন্ত্রীর বাড়িতে ইডি অভিযান, লক্ষাধিক টাকা উদ্ধার, এই বিষয়গুলিকেই বিরোধীরা প্রচারের হাতিয়ার করবে বলে মনে করছে রাজনৈতিক মহল। এখন দেখার শাসক দল কিভাবে ড্যামেজ কন্ট্রোলে নামে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর