shuvendu-adhikari-on-ipac-and-mamata

ব্যুরো নিউজ, ২৩ মার্চ: CAA লাগু করা নিয়ে ইতিমধ্যেই উত্তাল রাজ্য- রাজনীতি। কেন্দ্র সরকারের এই প্রচেষ্টাকে বারবার কটাক্ষ করেছে বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলগুলি। এমনকি দুই দিন আগেই কলকাতার বুকে নেতাজিনগরে এক যুবকের মৃত্যুতে লেগেছে রাজনৈতিক রং। নেতাজি নগরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে ৩১ বছর বয়সী এক যুবক। সেই যুবকের মৃত্যু ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে। ঘটনায় মৃতর পরিবার ও স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি দেবাশিস দাসগুপ্ত নামে ওই যুবক দীর্ঘ দিন ধরে CAA আতঙ্কে ভুগছিলেন। আর তার জেরেই আজ বৃহস্পতিবার ওই যুবক তার মামার বাড়িতে আত্মহত্যা করে। অর্থাৎ সেই যুবকের মৃত্যুর পেছনে কেন্দ্র সরকারের প্রচেষ্টা  CAA-কেই কাঠগড়ায় তুলেছে বিরোধী শিবির। কিন্তু ঘটনার বিরোধীতা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ভোটের জেরে বন্ধ আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া! নিরাশ চাকরিপ্রার্থীরা

এই ঘটনায় রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন, এসব তৃণমূল কংগ্রেসের রাজনীতি। এর পাশাপাশি ওই যুবকের মৃত্যুর ঘটনায় শোকার্ত হয়ে তিনি বলেছিন,  আসল কারন না জেনে মন্তব্য করব না। তবে ওই যুবকের মৃত্যুতে যা অভিযোগ করা হচ্ছে তার কোনও যোগ রয়েছে বলে আমি মনে করিন আবলে সাফ জানিয়েছেন শুভেন্দু। তৃণমূল কংগ্রেস লোকসভা ভোটে ব্যপকভাবে হারবে। তাই যে কোনও খড়কুটো ধরে তারা বাঁচতে চাইছে। এই ঘটনার সঙ্গে CAA-এর কোনও সম্পর্ক নেই।

এরপরেই CAA নিয়ে বড় বার্তা দিলেন শুভেন্দু অধিকারী। গতকাল অর্থাৎ শুক্রবার হুগলির বলাগড়ে হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে সভায় যোগ দেন বিরোধী দলনেতা। আর সেখানেই দাবি করলেন, কোনও কাগজ লাগবে না। শুধু মন্দিরের পুরোহিতের সার্টিফিকেট দেখালেই CAA-র অধীনে নাগরিকত্ব পেয়ে যাবেন। তিনি এই দাবি করেন, CAA নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় মানুষকে ভুল বোঝাচ্ছে। CAA-র জন্য কারও নাগরিকত্ব যাবে না।

Advertisement of Hill 2 Ocean

শুভেন্দু অধিকারী আরও বলেন, ‘CAA নাগরিকত্ব কেড়ে নেওয়ার আইন নয়। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, CAAর জন্য যদি কারও নাগরিকত্ব যায় তাহলে শুভেন্দু নিজেই ইস্তফা দেবেন। পাশাপাশি এও বলেন,  আর যদি কারও নাগরিকত্ব না যায় তাহলে উনি ইস্তফা দেবেন তো?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর