Supreme Court

ব্যুরো নিউজ, ৬ জুলাই: নিট-ইউজি পরীক্ষা নিয়ে গোটা দেশে ঝড় উঠেছে। পরীক্ষার আগের রাতে প্রশ্নপত্র ফাঁস, মোটা টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রি। পরীক্ষার্থীদের ভুড়ি ভুড়ি নম্বর নিয়েও উঠেছে প্রশ্ন যে, কীভাবে এত নম্বর পেতে পারে পরীক্ষার্থীরা? সেই প্রশ্নও উঠেছে। এই নিয়ে সুপ্রিম কোর্টে একাধিক মামলা হয়। ফলে পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মামলায় কেন্দ্রের তরফে হলফনামা দিয়ে আদালতে জানানো হয়, পরীক্ষা বাতিল করার কোনও যুক্তি নেই।

অসমের বন্যার জন্য দায়ী চিন!

আর এসবের মাঝেই এবার শীর্ষ আদালতে কেন্দ্রের একাধিক দাবি। শীর্ষ আদালতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, নিট পরীক্ষা সম্পূর্ণ বাতিল করা ও পুনরায় পরীক্ষা নেওয়া যুক্তিযুক্ত নয়। এছাড়াও কেন্দ্রের তরফে এও জানানো হয়েছে, নিট-ইউজি পরীক্ষায় বড় মাপের কোনও বেনিয়ম হয়নি। এই মর্মেই সুপ্রিম কোর্টে হলফনামা জমা দেয় কেন্দ্র।

BJP Helpline

পরীক্ষা বাতিল না করার সপক্ষে কেন্দ্র জানায়, নিট-ইউজি পরীক্ষা সম্পূর্ণ বাতিল করা হলে তা লক্ষ লক্ষ পড়ুয়ার ভবিষ্যতের ওপর প্রভাব ফেলবে। যে সকল পরীক্ষার্থী সত্যনিষ্ঠভাবে পরীক্ষা দিয়েছিল তাঁদের ভবিষ্যৎ প্রশ্নের মুখে পড়বে। নিট পরীক্ষায় বড় মাপের কোনও দুর্নীতির প্রমাণ মেলেনি, তাই এই পরীক্ষা বাতিল করা যুক্তিযুক্ত নয় বলেই কেন্দ্রের তরফে দাবি করা হয়।

এছাড়াও জানানো হয়, এই মামলায় সিবিআই তদন্ত করছে। কেন্দ্র সরকার যে কোনও পরীক্ষায় প্রশ্নপত্রের গোপনীয়তা বজায় রাখাকে মান্যতা দেয়। কেউ বা কারা অপরাধমূলক উদ্দেশে সেই গোপনীয়তা ভঙ্গ করলে, সেই অভিযুক্তের বিরুদ্ধে কেন্দ্র সরকার কঠোর আইনি ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর