Municipal water is dirty, jaundice is increasing in the area,

ব্যুরো নিউজ, ২০ ফেব্রুয়ারি: রীতিমতো লাফিয়ে লাফিয়ে বাড়ছে জন্ডিস আক্রান্তের সংখ্যা। আক্রান্ত শিশু-কিশোর- বয়স্ক সকলেই। একের পর এক শিশু-কিশোর জন্ডিসে আক্রান্ত হওয়ায় বাড়ছে আতঙ্ক।

ইডির হাতে গ্রেফতার নিয়োগ দুর্নীতি মামলার ‘মিডলম্যান’ প্রসন্ন রায়

বাঁকুড়া জেলার সোনামুখী এলাকা। জানা যাচ্ছে সেখানকার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডে সংক্রমণের হার সব থেকে বেশি। বেশিরভাগ ক্ষেত্রে আক্রান্ত হচ্ছে শিশু-কিশোররা। আর এতেই ভয় বাড়ছে এলাকাবাসীর।

Advertisement of Hill 2 Ocean

এদিকে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুরসভার নলবাহিত পানীয় জল থেকেই ছড়াচ্ছে জন্ডিসের জীবানু। তাই আতঙ্কে পুরসভার জলের বদলে, স্থানীয় সাব মার্সিবল থেকে পানীয় জল সংগ্রহ করছেন স্থানীয়দের একাংশ। আবার কেউ কেউ বাধ্য হয়ে জল কিনেও ব্যবহার করছেন। কিন্তু এভাবে আর কতো দিন?

এই পরিস্থিতিতে পুরসভার জলের ট্যাঙ্ক ও পাইপ লাইন পরিষ্কার করা এর পাশাপাশি তা জীবানুমুক্ত করার দাবি তুলছে এলাকাবাসী। তবে এদিকে স্থানীয় বিজেপি নেতৃত্ব তির দেগেছেন তৃণমূল পরিচালিত পুরপ্রধান ও উপ পুরপ্রধানের দিকেই। দীর্ঘদিন ধরে পুরপ্রধান ও উপ পুরপ্রধানের দ্বন্দ্বকেই এই সমস্যার জন্য দায়ি করেছেন। পুরপ্রধান ও উপ পুরপ্রধানের ঝামেলার জন্য সঠিক পরিষেবা পাচ্ছেনা স্থানীয়রা। নোংরা জল থেকেই ছড়িয়ে পড়ছে এই রোগ।

এদিকে এই দুই ওয়ার্ড মিলিয়ে ঠিক কতো জন আক্রান্ত প্রায় শতাধিক। এই পরিস্থিতিতে অত্যাধিক হারে শিশু, কিশোরেরা আক্রান্ত হওয়ায় স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর