nirvachen commission cease money

ব্যুরো নিউজ, ১৫ এপ্রিল: লোকসভা নির্বাচনের আগে রেকর্ড সংখ্যক অর্থ বাজেয়াপ্ত করল কমিশন। সোমবার এক বিবৃতি প্রকাশ করে সেই বিপুল পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করার কথা জানিয়েছে কমিশন। যা নির্বাচনের ইতিহাসে সর্বাধিক বলে বিবেচ্য হয়েছে। ৭৫ বছরের ইতিহাসে কমিশনের সর্বকালীন রেকর্ড।

‘সুপ্রিম স্বস্তি’ মিলল না কেজরির

ভোটের আগে দেদার উড়ছিল টাকা

উল্লেখ্য, গত ১ মার্চ থেকে এখনো পর্যন্ত ৪৬৫০ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে। রাজস্থানে উদ্ধার হয়েছে ৭৭৮ কোটি টাকা। ২১৯ কোটি টাকা উদ্ধার হয়েছে পশ্চিমবঙ্গে। প্রায় প্রতিদিনই ১০০ কোটি বা কখনও তার বেশি পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করেছে  নির্বাচন কমিশন। বাজেয়াপ্তের তালিকায় শুধু অর্থ নেই, রয়েছে মাদকও। এখনও পর্যন্ত মোট ২০৬৮.৮ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত হয়েছে।

আগামী ১৯ এপ্রিল রাজ্যের প্রথম দফার লোকসভা নির্বাচন। ভোটের নির্ঘন্ট প্রকাশের পরেই কমিশন ঘোষণা করেছিল দুর্নীতিকে কোনো ভাবেই প্রশ্রয় দেওয়া হবে না। দুর্নীতি রুখতে সবরকম ব্যবস্থা করা হবে। প্রসঙ্গত, পাঁচ বছর আগে ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে ৩৪৭৫ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছিল। এইবার সেই টাকার পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৪৬৫০ কোটি টাকা। এত পরিমাণ টাকা উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে এই বিপুল পরিমাণ অর্থের উৎস কী?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর