INDIA-NDA
ব্যুরো নিউজ, ২৮ এপ্রিল: রাজা-মহারাজাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাহুল গান্ধী। আর এবার তা নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাহুলকে 'কংগ্রেসের শাহজাদা' বলে আক্রমণ করলেন মোদী।
বিজেপির হাইভোল্টেজ প্রচার! বাংলায় একযোগে যোগী ও শাহ!
লোকসভা ভোটের প্রচারে কর্নাটকের এক জনসভায় বক্তব্য রাখেন কংগ্রেস 'যুবরাজ' রাহুল গান্ধী। আর সেখানেই তিনি ভারতের রাজা-মহারাজাদের প্রসঙ্গে বক্তব্য রাখেন। আর তার সেই বক্তব্যেই তৈরি হয় বিতর্ক। তিনি বলেন, রাজা-মহারাজাদের রাজত্ব কালে তাঁরা যখন -তখন যা ইচ্ছা তাই করতেন। ইচ্ছামতো প্রজাদের জমি কেড়ে নিতেন। আর তার করা এই মন্তব্যেই পাল্টা সরব হন মোদী।

প্রচারে নেমে কর্নাটকের বেলাগভির জনসভা থেকেই 'পাপ্পু'-কে পাল্টা দেন নরেন্দ্র মোদী। তিনি রাহুল গান্ধীর নাম না করেই বলেন, “এক শাহজাদার দাবি, ভারতের রাজা-মহারাজারা অত্যাচারী ছিলেন। তাঁরা ইচ্ছামতো প্রজাদের জমি কেড়ে নিতেন। এই মন্তব্যে ছত্রপতি শিবাজি, কিত্তুরের রানী চেন্নাম্মার মতো মহান ব্যক্তিত্বদের অপমান করা হয়েছে।” এরপরেই তিনি শিবাজি মহারাজ, রানী চেন্নাম্মার, মহীশূরের রাজ পরিবারের অবদানের কথা তুলে ধরে রাহুলকে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী বলেন, ইচ্ছাকৃতভাবেই এমন মন্তব্য করা হয়েছে। তুষ্টিকরণের রাজনীতি করার জন্যই এসব বলছেন 'কংগ্রেসের শাহজাদা'।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর