CAA বিরধিতায় মমতা

 

 

ব্যুরো নিউজ,১২ মার্চ: লোকসভা নির্বাচনের আগে সিএএ কার্যকর করা মোদী সরকারের মাস্টারস্ট্রোক বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। যদিও রাজ্যে সিএএ চালু নিয়ে প্রথম থেকেই বিরোধীতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

২০১৯-এর ডিসেম্বরে সিএএ বিল পাস হলেও মোদী সরকার সোমবার তা কার্যকর করেছেন। নির্দেশিকা জারির পর থেকেই রাজ্যে তা কার্যকর করা হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। বিল পাস হওয়ার পরে তা লাগু করতে সাড়ে চার বছর লেগে গেল কেন সেই নিয়েও প্রশ্ন তুলেছিলেন। এই আবহে মঙ্গলবার হাবরার সভা থেকে ফের হুঙ্কার দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সাফ জানিয়ে দেন কোন মূল্যেই বাংলায় সিএএ কার্যকর হতে তিনি দেবেন না।

CAA র বিরোধিতা

সিএএ এর সঙ্গে এনআরসি যুক্ত। আগামীদিনে এনআরসিও হবে, ফলে বহু মানুষ নাগরিকত্ব হারাবেব বলেও আশঙ্কা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। সবটাই বিজেপির ভাওতাবাজি বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন অসমের পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, যেভাবে অসমে ১৩ লক্ষ মানুষের নাগরিকত্ব কেড়ে নেওয়া হয়েছে, সেভাবে বাংলায় কিছুতেই নাগরিকত্ব কেড়ে নিতে দেওয়া হবে না। এদিন মোদী সরকারকে কার্যত হুঁশয়ারি দিয়ে বলেন প্রাণ থাকতে বাংলার মানুষের নাগরিকত্ব তিনি কিছুতেই কাড়তে দেবে না।

 

সরস্বতী পুজোর আগে কুল খাই না কেন? জেনে নিন পুরাণ মতে এর ব্যখ্যা

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর