Kunal Ghosh issue

ব্যুরো নিউজ, ১মে : বিজেপি প্রার্থী তাপস রায়ের সঙ্গে এক মঞ্চে দেখা যাওয়াটাই কি কাল হল কুণাল ঘোষের কাছে? তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে কুণাল ঘোষকে অপসারিত করল ঘাসফুল শিবির। নির্বাচনের মাঝে বড় চমক বললেও ভুল হবে না। উল্লেখ্য এই দিনই উত্তর কলকাতার এক মঞ্চে কুনাল ঘোষ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া তাপস রায় কে এক মঞ্চে দেখা যায়। শুধু তাই নয় এই মঞ্চ থেকে তাপস রায়কে ভূয়সী প্রশংসাও করতে দেখা যায় কুনাল ঘোষকে। এছাড়া ওই মঞ্চ থেকে দাঁড়িয়ে কুনাল ঘোষ মন্তব্য করেন ছাপ্পাভোট নয়, মানুষকে সিদ্ধান্ত নিতে দিতে হবে। নির্বাচনের আগে বিজেপি প্রার্থীর সঙ্গে মঞ্চে দাঁড়িয়ে কুনাল ঘোষের এই ধরনের মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

এখনো হননি বলিউডের তারকা, তার আগেই লাক্স ব্র্যান্ডের মুখপাত্র নির্বাচিত হলেন এই অভিনেত্রী !

কুনাল ঘোষের বিরুদ্ধে বড় সিদ্ধান্ত ঘাসফুল শিবিরের

উল্লেখ্য নির্বাচনের আগে, তাপস রায়ের সঙ্গে উত্তর কলকাতার প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সংঘাত সকলেরই জানা। অথচ এর পরেও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রচারে এখনো পর্যন্ত দেখা যায়নি কুনাল ঘোষকে। উল্টে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া প্রার্থী তাপস রায়ের প্রশংসা করতে দেখা গেল কুনাল ঘোষকে। আর এতেই বেজায় চটেছে তৃণমূল শিবির। আর এর পরে দুপুরে কুনালকে পদ থেকে সরানো হলো বলে মনে করছে ওয়াকিবহুল মহল।

এই মর্মে তৃণমূলের পক্ষ থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, , ‘সম্প্রতি কুণাল ঘোষ এমন কিছু মন্তব্য করেছেন, যা দলের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। এটা পরিষ্কার করে দেওয়া দরকার যে, উনি নিজের মতামত ব্যক্ত করেছেন, তার সঙ্গে দলের কোনও সংযোগ নেই। তৃণমূলের সদর দফতর থেকে যে বিবৃতি দেওয়া হবে, তা-ই দলের আনুষ্ঠানিক অবস্থান’। বিবৃতিতে আরো জানানো হয়, , ‘এর আগে দলের মুখপাত্রের পদ থেকে অব্যাহতি দেওয়া হয় কুণালকে। এবার দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হল। সংবাদমাধ্যমের কাছে অনুরোধ, ওঁর মতামতকে দলের সঙ্গে জুড়বেন না, তাতে আইনি পদক্ষেপ করা হবে’। প্রসঙ্গত এর আগেও ঘাটালের তৃণমূল প্রার্থী দেবকেও একাধিকবার নিশানা করে বিতর্কে জড়াতে দেখা গেছে কুণাল ঘোষকে। নির্বাচনের মাঝে বিজেপি প্রার্থীর সঙ্গে এক মঞ্চে কুনাল ঘোষ, যা দলের অস্বস্তির কারণ হতে পারে। শুধু তাই নয় ছাপ্পা ভোট নিয়েও মন্তব্য। সেই কারণেই কি তড়িঘড়ি তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত করা হল কুনাল ঘোষকে? প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর