Iran Israel War

ব্যুরো নিউজ, ১৩ এপ্রিল: গোটা রাজ্য যখন কার্যত লোকসভা নির্বাচন নিয়ে ব্যাস্ত তখন অন্য এক ভয়ঙ্কর বিপদের মুখোমুখি বিশ্ব। এক ভয়ঙ্কর বিশ্বযুদ্ধের আশঙ্কা করা যাচ্ছে।

বহুতলের অংশ ভেঙে পড়া আজ যেনও রোজকার ব্যপার! ফের বলি এক সব্জি ব্যবসায়ী

Advertisement of Hill 2 Ocean

রাশিয়া-ইউক্রেনের পর ফের এক মহাযুদ্ধ!

আগামী ২৪ ঘণ্টার মধ্যে পশ্চিম এশিয়াতে একটা বড় যুদ্ধ বাঁধতে চলেছে। যে কোনও সময় ইরান হামলা চালাতে পারে ইজরায়েলে। কারন ইরান মনে করছে প্যালেস্তেনিয়দের ওপর অতাচার করছে ইজরায়েল। এমনকি দিন কয়েক আগেই ইজরায়েল প্যালেস্তাইনে থাকা ইরানের দূতাবাসে মিসাইল হানা চালায়। আর তাতেই বেশ কয়েকজন ইরানের দূতাবাসের কর্মীরা মারা যায়। তার মধ্যেই ছিলেন ইরানের এক উচ্চ পদস্থকর্মচারী। আর ইরানের দূতাবাসে ইজরায়েলের এই হামলা চালানোর ঘটনাকে কোনও ভাবেই মানতে নারাজ ইরান। ইরানের দূতাবাসে হামলা চালানো কার্যত ইরানে হামলা চালানোর সমান বলেই মনে করছে ইরান।

এবার থেকে UPI ব্যবহার করে টাকা দিতে পারবেন সকল স্টেশন যাত্রীরা!

ইরান  দূতাবাসের ওই উচ্চ পদস্থকর্মচারীর নাম জেনারেল মহম্বদ রেজা জাহেদি। যিনি ছিলেন ইরান সেনার এক জন সিনিয়ার লিডার। আর এই ঘটনায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে  ইরান ইজরায়েলে হামলা চালাতে পারে বলে দাবি আমেরিকার। ১ লা এপ্রিল ইরানের দূতাবাসে মিসাইল হানার ঘটনায় ইজরায়েলের এক সংবাদ সংস্থা ‘Yedioth Ahronoth’- তাদের প্রতিবেদনে দাবি করেছে ”The revenge will come”। অর্থাৎ যার বাংলা অর্থ করলে দাড়ায় ‘এর পাল্টা জবাব খুব শীঘ্রই  আসবে’। আর এই প্রতিবেদন ইজরায়েলে ইরানের হামলা চালানোর আশঙ্কাকে আরও বেশি উসকে দিয়েছে।

তবে ইরানের দূতাবাসে মিসাইল হানার ঘটনাটি স্বীকার করেনি ইজরায়েল সরকার। তবে এবিষয়ে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমরা ইজরায়েলের প্রতিরক্ষায় নিবেদিত, আমরা ইজরায়েলকে সমর্থন করব। আমরা ইজরায়েলকে রক্ষা করতে সাহায্য করব। আর ইরান তাদের এই পাল্টা হামলায় সফল হবে না।

এদিকে ভারত, ফ্রান্স, রাশিয়া, পোল্যান্ড, জার্মানি তাদের দেশের নাগরিকদের আগাম সাবধান বার্তা দিয়েছে যে, প্যালেস্তাইন, ইজরায়েলের মত যুদ্ধ আশঙ্কাগ্রস্থ জায়গায় যেনও কোনও নাগরিক না যায়। এর পাশাপাশি জার্মান সরকারও ইরানে বসবাসকারী জার্মান নাগরিকদের ইরান থেকে দ্রুত দেশে ফিরতে বার্তা দিয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর