buy cashless ticket at Sealdah station

ব্যুরো নিউজ, ১৩ এপ্রিল : সকল রেলযাত্রীদের জন্য সুখবর। অনেক সময় অনেকেই স্টেশনের শৌচাগার ব্যবহার করে টাকা দিতে গিয়ে সমস্যায় পড়েন। কারণ অনেকের কাছেই ২,৪ বা ৫ টাকা খুচরো থাকেনা। সেই সমস্যা মেটাতেই এবার থেকে কিইউআর কোড থাকবে স্টেশনের ‘পে অ্যান্ড ইউজ টয়লেট’-এর বাইরে। রেলকে যাত্রীরা টাকা দিতে পারবেন অনলাইনেই।

পয়লা বৈশাখে যাত্রী দুর্ভোগ! বাতিল একাধিক লোকাল ট্রেন

Advertisement of Hill 2 Ocean

রেলকে যাত্রীরা টাকা দিতে পারবেন অনলাইনেই

পূর্ব রেল সব স্টেশনেই নতুন এই ব্যবস্থা চালু করতে চলেছে শিয়ালদহ বিভাগের। এই প্রসঙ্গে কর্তৃপক্ষ জানিয়েছেন, কিইউআর কোড ব্যবস্থা চালু করার ব্যাপারে এই উদ্যোগ নেওয়া হয়েছে শিয়ালদহের ডিআরএম দীপক নিগমের নির্দেশে। অনলাইন পেমেন্ট ব্যবস্থাকে দেশ জুড়ে এগিয়ে নিয়ে যাওয়ার যে উদ্যোগ নেওয়া হয়েছে, স্টেশনের ‘পে অ্যান্ড ইউজ টয়লেট’-এ কিইউআর কোড চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তার অংশ হিসাবেই।

অনেক যাত্রীর মধ্যেই সমস্যা রয়েছে স্টেশনের শৌচাগার ব্যবহারের পর খুচরো টাকা দেওয়া-নেওয়ার ব্যাপারে। আবার অনেক যাত্রী পকেটে খুচরো না থাকায় পড়েন সমস্যায়। স্টেশনের শৌচাগারে কিইউআর কোড স্ক্যানার বসছে এই সব কিছু মাথায় রেখেই। এই প্রসঙ্গে রেলের তরফে বলা হয়েছে, কিইউআর কোড স্ক্যানার যাত্রীরা শৌচাগারে প্রবেশ করলেই দেখতে পাবেন। এবার থেকে যাত্রীরা টাকা দিতে পারবেন সেই কিইউআর কোড স্ক্যান করে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর