Hybrid Car

ব্যুরো নিউজ, ৩ মে : জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী সংস্থা Hyundai Motor Group ভারতের বাজারে ২০২৬ সালের প্রথম দিকে তাদের প্রথম হাইব্রিড গাড়ি লঞ্চ করার পরিকল্পনা গ্রহণ করেছে। দক্ষিণ কোরিয়ার এই গ্রুপটি বাজারে তাদের বৈদুতিক গাড়ি নিয়ে আসার পাশাপাশি এই প্রথম ভারতে হাইব্রিড গাড়ি লঞ্চ করতে চলেছে। Hyundai Motor এবং Kia Corp ভারতে তাদের সর্বোচ্চ বিক্রীত, মাঝারি আকারের Creta SUV এর মতো একটি হাইব্রিড স্পোর্ট ইউটিলিটি গাড়ি আনার পরিকল্পনা গ্রহণ করেছে। ভারতের দ্বিতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা Hyundai এবং Kia উভয়ই ২০২৬ বা ২০২৭ সালের মধ্যে এই হাইব্রিড SUV লঞ্চ করার লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে।

হুন্ডাই ভারতে বর্তমানে ৩ বিলিয়ন IPO-র পরিকল্পনা করেছে

মে মাসেই ভারতে আসছে নতুন Maruti Swift চার চাকা! শুরু হয়েছে প্রি-বুকিং, কত টাকা দিয়ে বুক করা যাবে?

Hyundai ভারতে তাদের প্রথম Hybrid Car আনতে চলেছে

গাড়ি প্রস্তুতকারী সংস্থা তরফ থেকে জানানো হয়েছে তারা ভারতে EV লঞ্চ করার ক্ষেত্রেও বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। মঙ্গলবার এক বিবৃতিতে হুন্ডাই মোটর গ্রুপ এর তরফ থেকে জানানো হয়েছে ভবিষ্যতে প্রতিটি বাজারের জন্য বৈদ্যুতিক পরিচালিত পণ্যগুলি কৌশলগত ভাবে অপ্টিমাইজ করবে। হাইব্রিডের ক্ষেত্রে পিভট অর্থাৎ একটি গ্যাসোলিন পাওয়ার ট্রেন এবং বৈদ্যুতিক মোটর ব্যবহার করে Hyundai ভারতে গাড়ি গুলির প্রযুক্তিগত উন্নয়ন ঘটাবে।

পেট্রোল এবং ডিজেল চালিত গাড়ির পাশাপাশি Hyundai এবং Kia বর্তমানে EVs যেমন IONIQ 5 এবং EV6 বিক্রি করে থাকে। ২০২৫ সালের মধ্যেই তারা ভারতে তৈরি প্রথম EVs বিশ্বের তৃতীয় বৃহত্তম গাড়ির বাজারে নিয়ে আসতে চলেছে। Hyundai ভারতের বাজার দখলের অন্তর্বর্তীকালীন কৌশল গ্রহণ করে হাইব্রিড গাড়ি ভারতে আনার পরিকল্পনা গ্রহণ করেছে। হুন্ডাই মোটর গ্রুপের নির্বাহী চেয়ারম্যান ইউসুন চুং সম্প্রতি ভারতে কর্মীদের বলেছিলেন যে বৈদ্যুতিক গাড়ির সাথে দেশে হাইব্রিডগুলি তার পোর্টফোলিওর একটি গুরুত্বপূর্ণ অংশ হবে।

হাইব্রিড গাড়ি গুলি দামের দিক থেকে যেমন সস্তা হবে, পাশাপাশি পেট্রোল ডিজেলের মতো জ্বালানির খরচ কিছুটা কমাবে। ২০২৩ সালের হিসাবে টয়োটা হাইব্রিড মডেলগুলি ভারতে বিক্রির পরিমাণ ছিল প্রায় ৪.১ মিলিয়ন। EVs এর শেয়ার ছিল ২%। হুন্ডাই ভারতে বর্তমানে ৩ বিলিয়ন IPO-র পরিকল্পনা করেছে। দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পরে ভারত হল হুন্ডাইয়ের তৃতীয় বৃহত্তম রাজস্ব জেনারেটর৷

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর