Himanta Biswa Sarma on Sam Pitroda

ব্যুরো নিউজ, ৯ মে: ‘আমি গর্বিত যে আমি ভারতীয়’ কংগ্রেস নেতার বর্ণ বিদ্বেষী মন্তব্যের জবাব অসমের মুখ্যমন্ত্রীর। সম্প্রতি, কংগ্রেস নেতা স্যাম পিত্রোদার বর্ণ বিদ্বেষী মন্তব্য করেন। যেখানে তিনি বৈচিত্র্য থাকা সত্ত্বেও ভারতে একতার বিষয়ে উদাহরণ হিসাবে তিনি বলেন, দেশের পূর্বের মানুষ দেখতে চাইনিজদের মতো এবং পশ্চিমের লোকেরা দেখতে আরবের মতো। আবার উত্তরের লোকেরা দেখতে শ্বেতাঙ্গের মতো এবং দক্ষিণের লোকেরা দেখতে আফ্রিকানদের মতো৷ দ্য স্টেটসম্যান-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তাকে এমনটাই বলতে শোনা যায়। 

সম্পর্কের টানাপোড়েনের মধ্যেই ভারতে এলেন মালদ্বীপের বিদেশমন্ত্রী, বৈঠক করবেন জয়শঙ্করের সঙ্গে

আর ভারতের একেক অঞ্চলের মানুষের চেহারা ও বর্ণ নিয়ে এমন মন্তব্য করায় স্বাভাবিকভাবেই গোটা দেশ ও রাজনীতিতে শোরগোল পড়ে যায়। এদিকে তার এই বর্ণ বিদ্বেষী মন্তব্যের কড়া জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি কোনও ভাবেই বর্ণ বিদ্বেষ সহ্য করতে নারাজ। কংগ্রেস নেতা পিত্রদার মন্তব্যের সমালোচনা করেন মোদী।

BJP Helpline

ভারতীয়দের নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্যে মোদীর করা জবাবের পরেই পদত্যাগ করেন কংগ্রেস নেতা স্যাম পিত্রোদা। এবার এই বিষয়ে সুর চড়ালেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। পিত্রোদার ‘চাইনিজ, আফ্রিকান’ মন্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, আমি নিজেকে আয়নায় দেখেছি এবং আমি গর্বিত যে আমি অসমিয়া এবং ভারতীয়, চীনা নই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর