FIR against Chief Secretary
ব্যুরো নিউজ, ১২ এপ্রিল: দুর্নীতি তো আছেই! এবার দুর্নীতির প্রমাণ চুরির অভিযোগ!  দিল্লির মুখ্য সচিব নরেশ কুমারের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর।
নির্বাচনী প্রচারে রাজ্যে আসছেন মোদি
Advertisement of Hill 2 Ocean
 দিল্লির যুগ্ম সচিব ও তাঁর দফতরের কর্মীদের দুর্নীতির প্রমাণ লোপাট করার অভিযোগ ওঠে দিল্লির মুখ্য সচিব নরেশ কুমার ও তার অধীনস্থ রাজাশেখরের বিরুদ্ধে। অভিযোগ, দুর্নীতির সেই সকল প্রমান লোপাট করতে হামলা চালানো হয়। এমনটাই অভিযোগ প্লেসেন্ট ভ্য়ালি ফাউন্ডেশন নামক একটি এনজিও-র। তাদের অভিযোগ, গত ১৪ ফেব্রুয়ারি দাদাকাডা গ্রামে তাদের একটি স্কুলে হানা দেয় চার জন। সেখানে এনজিও-র জয়েন্ট সেক্রেটারির ঘরে ঢুকে ভাঙচুর চালায় তারা। বিভিন্ন ফাইল, রেকর্ড হিস্ট্রি, নানান নথি -পত্র ও পেন ড্রাইভ লোপাট করে। এমনকি ড্রয়ার থেকে ৬৩ হাজার টাকাও নিয়ে যায় তারা। 
ভারতের ‘লেঙ্গি’ খেয়ে সোজা মালদ্বীপ! লাজ-লজ্জা ভুলে ভারতের কাছেই সাহায্য ‘ভিক্ষা’!
তাদের অভিযোগ, সেই  নথি -পত্র ও পেন ড্রাইভে দুর্নীতির নানা তথ্য প্রমান ছিল। আর সেই প্রমান চুরি করা হয়। এই মর্মে এনজিও-র তরফে জানানো হয়, দাদাকাডা গ্রামে তাদের একটি স্কুল রয়েছে। গত ১৪ ফেব্রুয়ারি ওই স্কুলে চারজন চড়াও হন এবং এনজিও-র জয়েন্ট সেক্রেটারির ঘরে ঢুকে ভাঙচুর চালায়। তাঁর ঘর থেকে বিভিন্ন ফাইল, রেকর্ড, নথি ও পেন ড্রাইভ চুরি করা হয়, যার মধ্য়ে দিল্লির যুগ্ম সচিব ও তাঁর দফতরের কর্মীদের দুর্নীতির প্রমাণ ছিল।

দুর্নীতি নিয়ে মুখ খুললে এনজিও-র আধিকারিকদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এমনকী, তাদের দিয়ে কাগজে সই করিয়ে নেওয়ারও চেষ্টা হয়। এনজিও-র ড্রয়ার থেকে একজন ৬৩ হাজার টাকা চুরি করে বলেও অভিযোগ। দিল্লির মুখ্য সচিব নরেশ কুমার ও তার অধীনস্থ রাজাশেখর ও তাঁর দফতরের আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ করে ওই এনজিও।

দিল্লির মুখ্য সচিবের বিরুদ্ধে চুরি, অপরাধমূলক অনুপ্রবেশ, অপরাধমূলক চক্রান্তের চার্জ লাগানো হয়। ভারতীয় দণ্ডবিধির ৩৯২, ৪৪৭, ১২০বি, ৫০৪ এবং ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়।


		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর