E C ordered to remove the IC of Baharampur

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল : কমিশনের তরফে কড়া পদক্ষেপ। পশ্চিমবঙ্গের প্রথম দফার ভোটে কেন্দ্রীয় বাহিনী ছাড়াও, রাজ্য পুলিশও থাকবে নিরাপত্তার দায়িত্বে। নির্বাচন কমিশন ১০ হাজারেরও বেশি রাজ্য পুলিশ মোতায়েন করবে প্রথম দফার তিনটি কেন্দ্রে। উত্তরবঙ্গের কেন্দ্রগুলিতে ভোটের অন্তত তিন দিন আগে পুলিশ পৌঁছে যাবে বিভিন্ন জেলা থেকে।

হার্দিক-ক্রুণালকে আর্থিক প্রতারণায় গ্রেপ্তার ভাই বৈভব পান্ডিয়া

Advertisement of Hill 2 Ocean

প্রথম দফায় ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে

বাংলার তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ রয়েছে প্রথম দফায়। আগামী ১৯ এপ্রিল ভোট রয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। কমিশন সূত্রে জানা গিয়েছে, মোট ১০ হাজার ৮৭৫ জন পুলিশকর্মী মোতায়েন করা হবে ওই তিনটি আসনের জন্য। সশস্ত্র পুলিশ থাকবেন তাঁদের মধ্যে ৩,৯৫৭ জন। আগামী ১৬ এপ্রিলের মধ্যে অর্থাৎ ভোটের তিন দিন আগে নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে যেতে বলা হবে ওই পুলিশকর্মীদের।

উত্তরবঙ্গের তিনটি কেন্দ্রে রাজ্য পুলিশের পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীও থাকবে ভোটের নিরাপত্তার দায়িত্বে। এই প্রসঙ্গে কমিশন সূত্রে জানা গিয়েছে, আপাতত আলোচনা হয়েছে প্রথম দফায় ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। জলপাইগুড়িতে ৭৫ কোম্পানি, কোচবিহারে ১১২ কোম্পানি ও আলিপুরদুয়ারে ৬৩ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর