Coal Scam lalas bail

ব্যুরো নিউজ, ১৪ মে: রাজ্যের একাধিক দুর্নীতি কারচুপি নিয়ে তোলপাড় রাজ্য- রাজনীতি। শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে কিছুদিন আগেই ঐতিহাসিক রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। আর সেই রায়ের পরেই কার্যত শোরগোল পড়ে গিয়েছে। একসঙ্গে ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করায় একাধিক প্রশ্ন উঠেছে, এসএসসি ও চাকরিহারা রা সেই রায় কে চ্যালেঞ্জ করে দেশের শীর্ষ আদালতে গেছে। আর তা নিয়ে একাধিক বার একাধিক ভাষায় সুর চড়িয়েছে বিরোধী শিবির।

চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করল সিবিএসই! দেখে নিন সময়সূচী…

এর মধ্যে রাজ্যের আরও এক স্ক্যাম কয়লা পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা পেলেন জামিন। কয়লা পাচার মামলার তদন্তে রয়েছে ইডি ও সিবিআই। এবার সেই মামলায় ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন পেলেন লালা। এদিন সকাল-সকাল আসানসোলের বিশেষ আদালাতে এসে আত্মসমর্পণ করলেন কয়লা পাচারকাণ্ডের মূল অভিযুক্ত লালা। এরপর বিচারক রাজেশ চক্রবর্তী লালার জামিনের আবেদন মঞ্জুর করেন। তবে জামিন মিললেও শর্তসাপেক্ষে মিলল জামিন দিয়েছে আসানসোলের বিশেষ আদালাত। সেক্ষেত্রে, তাকে তদন্তে সহযোগিতা করতে হবে। ট্রায়াল শেষ না হওয়া পর্যন্ত এলাকা থেকে ৫০ কিলোমিটারের বাইরে বেরতে পারবেন না ।

আগামী ২১ মে ফাইনাল চার্জশিট জমা দেওয়ার পর ট্রায়াল শুরু হবে। তাই ২১ মে-র মধ্য়ে কয়লা পাচার মামলার চার্জশিট সব পক্ষকে জমা দেওয়ার নির্দেশ  দিয়েছে আসানসোল আদালত। ইতিমধ্য়েই সুপ্রিম কোর্টেও রক্ষাকবচ পেয়েছেন লালা। নিম্ন আদালতের নির্দেশ পালন করতে হবে বলে  জানিয়েছিল শীর্ষ আদালত।

BJP Helpline

এদিকে লালাকে রক্ষাকবচ দিয়ে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, তাকে সিবিআই গ্রেফতার করতে পারবে না। তবে সিবিআইয়ের পাশাপাশি ইডিও এই মামলার তদন্ত করছে। তাই ইডির মামলায় লালার রক্ষাকবচ না থাকায় ইডির হাতে তার গ্রেফতারির আশঙ্কা এড়ানো যাচ্ছে না বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর