Bharat Jodi Nyay Yatra

ব্যুরো নিউজ, ৬ ফেব্রুয়ারি: মনিপুর থেকে শুরু করে বাংলা হয়ে এখন ঝাড়খণ্ডে কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রা। আর এই যাত্রাতেই নিজের কর্মের দরুন বিতর্কের মুখে পড়লেন রাহুল গান্ধী। ইতিমধ্যে ভাইরাল সেই ঘটনার ভিডিও।

ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে, গাড়িতে করে রোড শো করছেন রাহুল গান্ধী। সমবেত জনতার দিকে তাকিয়ে হাতও নাড়ছেন। আর ঠিক রাহুলের পাশেই রয়েছে তাঁর পোষ্য। তাঁর সেই পোষ্য কুকুরটির জন্য একটি প্লেটে রাখা হয়েছে বিস্কুট। কুকুরটি সেই প্লেট থেকে বিস্কুট খাচ্ছিল, এমনকি রাহুল নিজে তাঁর পোষ্যকে বিস্কুট খেতে দিচ্ছে ওই প্লেটে করে। সেই সময়েই বিপত্তি!
রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচারকে কেন্দ্র করে ব্রিটিশ সাংসদের কটাক্ষের মুখে BBC

কুকুরকে বিস্কুট খাওয়াতে খাওয়াতে রাহুল সেই বিস্কুটই খেতে দিলেন দলের এক কর্মীকে। রাহুল গান্ধীকে এতো কাছ থেকে দেখে অবেগ আটকে রাখতে পারেননি দলের এক কর্মী। ফলে, রাহুলের সঙ্গে হাত মেলাতে এগিয়ে আসেন ওই কংগ্রেস কর্মী। কিন্তু সেই সময় তিনি তাঁর পোষ্যকে বিস্কুট খাওয়াতে ব্যস্ত। তাই হাত না মিলিয়ে কুকুরের প্লেট থেকেই একটি বিস্কুট নিয়ে ওই কংগ্রেস কর্মীর দিকে এগিয়ে দেন রাহুল। এই ঘটনার ভিডিওই এখন নেটদুনিয়ায় ভাইরাল। আর ভিডিওটি ভাইরাল হতেই তুমুল সমালোচনার মুখে রাহুল গান্ধী।

নেটিজেনদের তীব্র কটাক্ষ এই যে, একদিকে রাহুল গান্ধী যাদের ন্যায় দিতে তাঁর এই যাত্রা তাঁদের তিনি কুকুরের বাইরে ভাবেনই না। তাই কুকুরের প্লেটের বিস্কুটই তাদের জন্য বরাদ্দ করেছেন।  

তবে এর আগে এমনই অভিযোগ এনেছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানিয়েছিলেন, রাহুল গান্ধী  নিজের পোষ্য কুকুরের সঙ্গে খেলতে ব্যস্ত ছিলেন বলে কংগ্রেস নেতা থাকাকালীন হিমন্তের সঙ্গে দেখা করেননি। আর ভারত জোড়ো ন্যায় যাত্রার এই ঘটনায় হিমন্ত বিশ্বশর্মা রাহুল গান্ধী-সহ গোটা গান্ধী পরিবারকে তীব্র কটাক্ষ করেছেন। তাঁর বক্তব্য, শুধু রাহুল কেন, গোটা গান্ধী পরিবার আমাকে কুকুরের বিস্কুট খাওয়াতে পারবে না। কুকুরের বিস্কুট খেতে রাজি ছিলাম না বলেই কংগ্রেস ছেড়েছি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর