BBC under fire for telecast of Ram temple inauguration ceremony

ব্যুরো নিউজ, ৬ ফেব্রুয়ারি:  রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচারকে কেন্দ্র করে ফের কটাক্ষের মুখে BBC (British Broadcasting Corporation)। বিদেশি সংবাদমাধ্যম BBC রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের যে সম্প্রচার করেছে তা ‘পক্ষপাতমূলক কভারেজ’। এমনটাই কটাক্ষ করেছেন ঋষি সুনক দলের সাংসদ বব ব্ল্যাকবার্ন।

ব্রিটেনের রাজার আরোগ্য কামনায় টুইট মোদীর

গত ২২ জানুয়ারি দীর্ঘ প্রতীক্ষিত অযোধ্যায়  রাম মন্দিরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উদ্বোধনী অনুষ্ঠানের কাভারেজ করে দেশী বিদেশী সংবাদ মাধ্যম। পাশাপাশি বিভিন্ন ধর্মের প্রধান-সহ উপস্থিত ছিলেন রাজনীতিক, কূটনীতিক, শিল্পপতি, তারকা, খেলোয়াড়-সহ বহু বিশিষ্ট ব্যক্তিত্ব। আর এই অনুষ্ঠানের ‘বিকৃতি মূলক’ সম্প্রচার করা নিয়েই প্রশ্ন ওঠে বিবিসির দিকে।

BBC in the face of sarcasm of British MPs

 

ব্রিটিশ পার্লামেন্টে বক্তব্য রাখার সময় বব ব্ল্যাকম্যান বিবিসির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন, “গত সপ্তাহে উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হয়। যা সমগ্র বিশ্বের হিন্দুদের কাছে একটা বড় জয়। কিন্তু, এটা খুব দুঃখজনক যে, বিবিসি তাদের সম্প্রচারের সময় স্পষ্ট জানিয়েছে যে, এটি একটি মসজিদ ধ্বংসের স্থান। তাদের তিনি এই সত্য মনে করিয়ে দিতে চেয়েছেন যে, মসজিদ হওয়ার ২০০০ বছরেরও বেশি সময় আগে সেখানে একটি হিন্দু মন্দির ছিল। পাশাপাশি তিনি BBC-র ওই সংবাদ কভারেজকে ‘পক্ষপাতদুষ্ট’ ও ‘অত্যন্ত লজ্জা জনক’ বলে কটাক্ষ করেছেন।

পার্লামেন্টে এই সমালোচনার পাশাপাশি তিনি এক্স হ্যান্ডেলেও বিবিসি-র রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার নিয়ে ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, বিবিসি যে ভাবে রামমন্দির উদ্বোধনের সম্প্রচার করেছে তাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর