kejriwal ill from tihar jail

ব্যুরো নিউজ, ৩ এপ্রিল : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল অসুস্থ হয়ে পড়ছেন জেলের মধ্যে। তাঁর ওজন কমে গিয়েছে প্রায় ৪.৫ কেজি। তার এই অবস্থা হয়েছে ২১ মার্চ ইডির হাতে গ্রেফতারির পর থেকে। আম আদমি পার্টি (আপ)-র সূত্রে এমনটাই জানা গিয়েছে। যদিও এই প্রসঙ্গে তিহাড় জেল কর্তৃপক্ষ দাবি জানিয়ে বলেছেন, আপাতত সুস্থই আছেন কেজরী জেলের মধ্যে। তাঁর স্বাস্থ্যের অবনতি নিয়ে কোনও উদ্বেগ প্রকাশ করেননি কারাগারের চিকিৎসকেরা।

 মিড ডে মিলের খাবার চুরির চাঞ্চল্যকর অভিযোগ শাহজাহানের বিরুদ্ধে

শরকরার মাত্রা কমে যাওয়ায় জেল থেকে দেওয়া হলো লজেন্স ভিডিও কলে কথা বললেন স্ত্রীর সাথে

ইফতারির খাবার খেয়ে অসুস্থ শতাধিক! অসুস্থদের দেখতে হাস্পাতালে ছুটলেন সায়ন বন্দ্যোপাধ্যায়

মধুমেহ রয়েছে আপপ্রধান কেজরীওয়ালের। তাঁর শরীরের শর্করার মাত্রা ওঠানামা করছে গত কয়েক দিন ধরেই। সোমবার বিকেলে কেজরীকে তিহাড়ে নিয়ে যাওয়ার পর ‘সুগার টেস্ট’ করে দেখা যায়, ৫০-এর নীচে নেমে গিয়েছে তাঁর শরীরে শর্করার মাত্রা। চিকিৎসকের পরামর্শে তাঁকে ওষুধ দেওয়া হয় রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে আনতে। এর পর তাঁর শরীরে শর্করার পরিমাণ কমের দিকেই ছিল মঙ্গলবার সকালেও। তাঁর স্ত্রী সুনীতাও এর আগে উদ্বেগ প্রকাশ করেছিলেন কেজরীওয়ালের মধুমেহ রোগ নিয়ে।

তবে এই বিষয়ে তিহাড় কারাগারের কর্তৃপক্ষ জানিয়েছেন, কেজরীওয়াল আপাতত সুস্থই রয়েছেন। শর্করার মাত্রা নিরীক্ষণ করার জন্য সেন্সর বসানো হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীর রক্তে। যাতে হঠাৎ করে শরীরে শর্করার পরিমাণ খুব কমে না যায়, তার জন্য দেওয়া হয়েছে লজেন্সও। তিনি নিয়মিত নজরদারিতে রয়েছেন জেলের চিকিৎসকদের। এর পাশাপাশি, আপপ্রধানকে অনুমতি দেওয়া হয়েছে দুপুরে এবং রাতে বাড়ির তৈরি খাবার খাওয়ার জন্য। প্রতিদিন তাঁকে বাড়ির খাবার দেওয়া হবে তাঁর শরীরে শর্করার মাত্রা স্বাভাবিক না হওয়া পর্যন্ত। তিহাড় জেল সূত্রে জানা গিয়েছে, ভিডিয়ো কলের মাধ্যমে মঙ্গলবার স্ত্রী সুনীতার সঙ্গে কথা বলেছেন কেজরীওয়াল।
দেখা করেছেন আইনজীবীর সঙ্গেও।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর