Alia suffering mental problems

লাবনী চৌধুরী, ২২ এপ্রিল: প্রত্যেক সপ্তাহে থেরাপি করাচ্ছেন! তবে কি মানসিক সমস্যায় ভুগছেন আলিয়া?

মেট গালা ২০২৪-এ থাকছেন না প্রিয়াঙ্কা চোপড়া! কিন্তু কেন?

প্রত্যেক সপ্তাহে মানসিক স্বাস্থ্যের থেরাপি করাচ্ছেন অভিনেত্রী আলিয়া ভাট। নিজের মুখেই সে কথা বললেন অভিনেত্রী। তবে কি মানসিকভাবে অসুস্থ আলিয়া?

খুব অল্প বয়েসেই সাফল্য পেয়েছেন মহেশ ভাটের ছোট কন্যা আলিয়া। করণ জোহরের হাত ধরে সেই ‘স্টুডেন্ট অফ দা ইয়ার’ দিয়ে ইন্ডাস্ট্রিতে পথ চলা  শুরু করেছিলেন টিনেজার আলিয়া, তারপর একের পর এক ছবি। বাদ্রিনাথ কি দুলহানিয়া, টু স্টেটস, উরতা পাঞ্জাব, ডিয়ার জিন্দেগি, হাইওয়ে, রাজি, গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি এই সব ছবিই তার হিট মুভির তালিকায়।

কীভাবে আর্থিক সমস্যা থেকে ঘুরে দাড়ালেন রণদীপ হুডা? নিজেই জানালেন সে কথা

অভিনেতা রানবির কাপুরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন আলিয়া, এমনকি তাদের একটি ফুটফুটে কন্যা সন্তানও আছে। নাম রাহা। আর নিজের কাজের মাঝেই রাহার দায়িত্ব নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন আলিয়া। তিনি নিজেই জানিয়েছেন রাহা হওয়ার পর থেকে তিনি তাঁকে নিয়ে যথেষ্টই চিন্তিত, মায়ের সব দায়িত্ব ঠিক মতো নিজে পালন করতে পারছেন কি না। তা তাঁকে যথেষ্ট ভাবায়। এমনকি নিজের কাজের প্রতি কমিটেড থাকার জন্য একরত্তি রাহাকে নিয়েই ছনির শুতিংয়ের জন্য কাশ্মীরে যান তিনি। আর সেখানে কাজের ফাঁকে রাহার জন্য যথেষ্ট চিন্তিত ছিলেন আলিয়া। এমনকি সেই সময় নার্ভাস ব্রেকডাউনও হয় তার।

তবে মা হিসেবে দায়িত্ব পালন নিয়ে নিজের মনে মনেই উদ্বিগ্ন ছিলেন তিনি। আর তখনই তিনি  মানসিক স্বাস্থ্য সম্পর্কে যত্ন নেওয়ার কথা ভাবেন। অভিনেত্রী জানান, প্রত্যেক সপ্তাহে তিনি থেরাপি করান। সেই থেরাপি সেশনে তিনি মন খুলে চিন্তা ভাবনা উদ্বেগের কথা বলেন। আর এই থেরাপি ক্লাসগুলি করার পরেই নিজের মনের উপর নিয়ন্ত্রণ আনতে পারেন আলিয়া। তিনি৯ এও জানান যে, তিনি জেনেছেন আদর্শ মা হওয়ার কোনও রুল বুক নেই।

সন্তানের জন্মের পর বহু ক্ষেত্রেই মায়েরা এই মানসিক সমস্যার মধ্যে থাকেন। সেটাকে পোস্ট পার্টাম ডিপ্রেশন বলে। এই পোস্ট পার্টাম ক্লিনিক্যাল ডিপ্রেশনের অংশও।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর