maldives upi photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট:কয়েক দিন হল ভারত এবং মালদ্বীপের সঙ্গে সম্পর্কের যথেষ্ট  উন্নতি হয়েছে। আর এই মালদ্বীপ ইতিমধ্যে এমন কিছু পদক্ষেপ গ্রহণ করতে চলেছে যা আলোচনার শীর্ষে। দ্বীপরাষ্ট্রের সামনে আসতে চলেছে একটি বড় আপডেট যা সেখানকার পর্যটন শিল্পে বিশেষ উন্নতি ঘটবে। প্রাপ্ত তথ্য অনুসারে জানা যায় যে,UPI পরিষেবা  চালু হতে চলেছে দ্বীপরাষ্ট্রে। ভারতের সাথে UPI পরিষেবা চালু করার জন্য চুক্তি স্বাক্ষর করেছে মালদ্বীপ।

RG Kar update: গোটা রাজ্যজুড়ে আজ মধ্যরাতে মহিলা জমায়েতের ডাক।

UPI সুবিধায় মালদ্বীপ

RG Kar Case: কাঁপতে চলেছে বাংলা!হাজার হাজার মহিলা পথে নামতে চলেছেন আরজি কর কাণ্ডের প্রতিবাদের জন্য

তিন দিন সফর চলাকালীন মৌ স্বাক্ষর করেন বিদেশ মন্ত্রী এস জয় শংকর। তিনি একটি পোষ্টের মাধ্যমে জানান যে, ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন এই দ্বীপের অর্থনৈতিক ও বাণিজ্য মন্ত্রক ডিজিটাল পেমেন্ট সিস্টেম চালু করার জন্য একটি মৌ স্বাক্ষর করেছে।

RGKar Case Update:আরজি কর কান্ডে আর কারা জড়িত?বহু প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ

UPI এর কারণে অতি সহজেই  একটি একাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে লেনদেনের সুবিধা হবে। এই সিস্টেমটি মোবাইলের মাধ্যমে ব্যবহার করা যাবে।এই পরিষেবা চালু হতে চলেছে মালদ্বীপে এমনটাই জানালেন বিদেশ মন্ত্রী এস জয় শংকর।

RGKar Latest Update:রাতের বেলায় আলো নিভিয়ে কোন কাজ চলে?সময়ের সঙ্গে বেড়েই চলেছে আরজি কর রহস্য

UPI এর মাধ্যমে ডিজিটাল লেনদেনের সুবিধা যা ভারতের আর্থিক ব্যবস্থাকে একটি নতুন স্তরে পৌঁছে দিয়েছে। এস জয় শঙ্কর জানান যে, আমাদের দেশে ৪০ শতাংশ লেনদেন বিশ্বের রিয়াল টাইম ডিজিটাল পেমেন্ট এর সাহায্যে হয়। তিনি বলেন যে, তিনি সবাইকে এই চুক্তির অভিনন্দন জানান এবং তিনি আশা করেন যে খুব শীঘ্রই UPI পরিষেবার মাধ্যমে লেনদেন শুরু হবে। পর্যটন ক্ষেত্রে এর ব্যাপক প্রভাব ফেলবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর