মহুয়া
ব্যুরো নিউজ, ৯ নভেম্বর: মহুয়া ইস্যুতে তৈরি রিপোর্টের খসড়া! কি বললেন এথিক্স কমিটির চেয়ারপার্সন?

এথিক্স কমিটির তরফে মহুয়া মৈত্রর সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে বলে বুধবারই সূত্র মারফত জানা গিয়েছিল। বৃহস্পতিবার সকালে এক সংবাদ সংস্থা-কে এথিক্স কমিটির চেয়ারপার্সন বিনোদ সোনকার জানিয়েছেন, সবার সঙ্গে আলোচনার পর একটি রিপোর্টের খসড়া তৈরি করা হয়েছে। সেই রিপোর্ট লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।
বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন স্বরাষ্ট্রমন্ত্রী! বিদ্যুৎস্তম্ভে ধাক্কা শাহের ‘রথের’

এথিক্স কমিটির বৈঠকের আগে বিনোদ সোনকার এক আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “সব প্রামাণ্য নথি যাচাই করে দেখেছে এথিক্স কমিটি। দর্শন হিরানন্দানির হলফনামা, নিশিকান্ত দুবের অভিযোগ পাশাপাশি মহুয়া মৈত্রর বয়ান পরীক্ষা করে দেখা হয়েছে। সেগুলির ভিত্তিতে একটি রিপোর্টের খসড়া তৈরি করা হয়েছে এবং সেগুলি নিয়ে আলোচনা করা হবে। এরপর সেই রিপোর্ট পাঠানো হবে লোকসভার স্পিকারের কাছে।”

এথিক্স কমিটির চেয়ারপার্সন আরও জানিয়েছেন, বৃহস্পতিবারের বৈঠকের আগে আরও দু’টি বৈঠক করা হয়েছে। সেই বৈঠকগুলিতে হিরানন্দানির হলফনামা, নিশিকান্ত দুবের অভিযোগ ও মহুয়া মৈত্রর রেকর্ড করা বয়ান যাচাই করে দেখা হয়েছে। সব দিক বিচার বিবেচনা করেই রিপোর্টের খসড়া তৈরি করা হয়েছে। আজও আলোচনার পর লোকসভার স্পিকারের কাছে সেটি পাঠানো হবে।

গতকাল সূত্র মারফত এথিক্স কমিটির সুপারিশের কথা প্রকাশ্যে আসতেই বিজেপিকে আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। প্রশ্ন তুলেছেন, কীভাবে রিপোর্ট পেশ হওয়ার আগেই তা বাইরে ফাঁস হয়ে গেল? সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর