Tmc candidate Biplab Mitra

ব্যুরো নিউজ, ২৬ এপ্রিল: ভোটের মাঝেই এবার লিফলেট ঘিরে অস্বস্তিতে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র! কী সাফাই দিলেন?

উত্তরের তিন আসনের ইতিবৃত্ত! কোন আসন কার দখলে?

আজ রাজ্যে লোকসভা নির্বাচনের দ্বিতীয়দফা ভোট। আজ উত্তরবঙ্গের তিন আসনে ভোট। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট – এই তিন আসনে ভোট। একইসঙ্গে দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৮৮টি আসনে ভোট। কিন্তু এদিন ভোট শুরু হতে না হতেই লিফলেট ঘিরে বিতর্কে জড়ালেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।

সেই বিতর্কিত লিফলেটে বিপ্লব মিত্রড় ছবিঅ রয়েছে। একইসঙ্গে ওই লিফলেটে লেখা, ‘নমস্কার, আমি বিপ্লব মিত্র। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট লোকসভা আসনের তৃণমূল প্রার্থী… এই লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কোনও ইচ্ছেই আমার ছিল না। কারন আমি জানতাম আমার দলের অন্দরে প্রচুর গুপ্ত শত্রু আমাকে নানাভাবে হারানোর চক্রান্ত চালাচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বারবার অনুরোধে আমি প্রতিদ্বন্দ্বীতা কোরতে বাধ্য হয়েছি। নির্বাচনের প্রাক্কালে রাজ্যজুড়ে নানাবিধ চুরি দুর্নীতির ঘটনায় অ সাম্প্রতিক হাই কোর্টের নির্দেশে কয়েক হাজার যুবকের চাকরি চলে যাওয়ার ঘটনায় নানাভাবে আমি ধীকৃত হচ্ছি। এই কেন্দ্রের ভোটারদের কাছে আমার অনুরোধ, আপনারা সুনিশ্চিত ভাবে আপনাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আপনারা চাইলে বিজেপিকেও ভোট দিতে পারেন। পরবর্তীতে আমাকে কোনঅ রকম দোষারোপ করবেন না।’

যেখানে দলের ভিতরেই প্রচুর গুপ্ত শত্রুর কথা বলা হয়েছে, এমনকি সেখানে বলা হয়েছে বিজেপিকেও ভোট দিতে পারেন। আর এই লিফলেট ঘিরে কার্যত চাপে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। ভোটের দিন এই  লিফলেট ঘিরে শোরগোল পড়ে যায়।

এই ঘটনায়  তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র বলেন, তার কাছে বড়ই আশ্চর্যের এই ঘটনা। তার সন্দেহ, বিজেপিরই কেউ এই কাণ্ড ঘটিয়েছে। তিনি দাবি করেন, এই বিতর্কিত লিফলেটে  বিজেপিরই ফায়দা হচ্ছে। তিনি বলেন, বিজেপি তো কথায় কথায় সিবিআইয়ের কথা বলেন, তাই এবার এই ঘটনায় সিবিআই-কে দিয়ে তদন্ত করানোর কথাঅ তোলেন তিনি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর