'Notorious terrorist' close to Dawood acquitted due to lack of evidence
ব্যুরো নিউজ, ২৯ ফেব্রুয়ারি: একটি, দুটি ঘটনা নয়। একাধিক সন্ত্রাসবাদী, বোমা বিস্ফোরণ ও হামলার অন্যতম মাথা ছিলেন আব্দুল করিম তুন্দা। সাক্ষ্য প্রমাণের অভাবে বেকসুর খালাস হলেন সেই আব্দুল করিম তুন্দা। 
Advertisement of Hill 2 Ocean
গ্রেফতারির পরেই দল থেকে নাম কাটা পড়ল শাহজাহানের
লস্কর-ই-তৈবার এক কুখ্যাত জঙ্গি হিসাবে পরিচিত এই তুন্দা। মিস্টার বম্ব হিসাবে পরিচিত তিনি। কারন, বোমা বানানোর ক্ষেত্রেও বিশেষ করিৎকর্মা ছিলেন তিনি। তুন্দা ছিলেন কুখ্যাত গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের 'খাস আদমি'। মুম্বইয়ে বাবরি মসজিদ ধ্বংসের এক বছর পূর্তিতে ১৯৯৩ সালে কোটা, কানপুর, সেকেন্দ্রাবাদ এবং সুরতে ট্রেনে ধারাবাহিক ভাবে বোমা হামলা হয়। ঘটনায় চারিদিকে আলোরন পড়ে যায়। ১৯৯৩ সালে ট্রেনে ধারাবাহিক বোমা হামলায় অভিযুক্ত ছিলেন তুন্দা। সেই বোমা বিস্ফোরণ মামলায় তাকে যাবজ্জীবন জেল হেফাজতের সাজা শোনায় আদালত।
'Notorious terrorist' close to Dawood acquitted due to lack of evidence

কিন্তু তার পরেও তিনি বিষয়টি পুনর্বিবেচনার জন্য আবেদন করেন। এরপরই সেই মামলায় পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণের অভাবে বেকসুর খালাস হয়ে যান আব্দুল করিম তুন্দা। রাজস্থানের এক বিশেষ আদালত প্রমাণের অভাবে মুক্তি দেয় আব্দুল করিম তুন্দাকে। এই মামলার তদন্তের দায়িত্বে ছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কিন্তু প্রমাণের অভাবে 'কুখ্যাত জঙ্গি'কে বেকসুর খালাস করে দেওয়ার বিশেষ আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যেতে পারে সিবিআই এমনটাই সূত্রের খবর।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর