storms forecast

ব্যুরো নিউজ, ৩ মে : বঙ্গে ঝড়-বৃষ্টির আশঙ্কা! মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ।

এদিকে গরমে জ্বলছে ভারত, ওদিকে মরু দেশে বন্যা

কার্যত জ্বলছে বঙ্গ। গায়ে ফোসকা পড়ার জোগাড়। না, জল ঢেলেও মিলছে না স্বস্তি। কারন, সে জলও যেনও তপ্ত লাভা। গরমে কলকাতার তীব্রতার পারদ অতিক্রম করেছে ৪৩ ডিগ্রী। আর অন্যান্য রাজ্যেরও সেই একই করুন অবস্থা। কোথাও কোথাও তাপমাত্রার পারদ ছুয়েছে ৪৫ ডিগ্রী। পৃথিবী যেনও হয়ে উঠেছে অগ্নিকূন্ড। তবে সে অগ্নিকূন্ড থেকে রেহাই মিললেও, এই অগ্নিকুন্ড থেকে রেহাই মেলা যখন প্রায় স্বপ্নাতিত হয়ে উঠেছিল ঠিক তখনও স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস।

তবে এবার স্বস্তির মুখ দেখবে বঙ্গবাসী। সপ্তাহ শেষে ভিজবে বাংলা। শুক্রবার পর্যন্ত আবহাওয়ার তেমন পরিবর্তন না হলেও, শনিবার থেকেই ভোলবদল। পর পর চার দিন বৃষ্টির পূর্বাভাস। শনিবার বৃষ্টির দেখা মিলবে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে৷ রবি থেকে মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আর সপ্তাহের শুরুতেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হল।

ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই আগামী সোম- মঙ্গলবার মৎস্যজীবীরা যেনও সমুদ্রে মাছ ধরতে না যায় সেই পরামর্শ দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলবর্তী জেলা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের বহু মানুষ মাছ ধরেই তাদের জীবিকা নির্বাহ করে। তাই ঝড়-বৃষ্টির আশঙ্কার মাঝে তারা যেনও সমদ্রে মাছ ধরতে না যায় তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর