CAA will be implemented before Lok Sabha polls: Amit Shah

ব্যুরো নিউজ,১০ ফেব্রুয়ারি:  নাগরিকত্ব সংশোধনী আইন বা CAA প্রসঙ্গ তুলে ফের একবার সুর চড়াতে শোনা গেলো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। শনিবার একটি বাণিজ্য সম্মেলনে যোগ দিয়েছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি সেই মঞ্চ থেকে বলেন, “২০১৯ সালে তৈরি হয়ে গিয়েছে CAA আইন। দেশে শীঘ্রই এই সংক্রান্ত নিয়ম জারি করা হবে”।

১০০ দিনের কাজে স্বজনপোষণের অভিযোগ

তিনি জানান, আসন্ন লোকসভা ভোটের আগেই দেশে CAA কার্যকরী করা হবে। মূলত, পাকিস্তান, আফগানিস্তান, ও বাংলাদেশ থেকে যেসমস্ত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পারসি, ও খ্রিষ্টান ধর্মাবলম্বী অবৈধ অভিবাসীরা ভারতে এসেছেন তাদের ভারতীয় নাগরিকত্ব দিতেই CAA লাগু করা হবে। এর ফলে কোন ভারতীয়কে তাদের নাগরিকত্ব বিসর্জন দিতে হবেনা।

Amit Shah

এর পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ২০২৪ সালে বিজেপি ৩৭০ টি আসন পাবে। এনডিএ ৪০০ টিরও বেশি আসন পাবে। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসবে বিজেপি সরকার। তিনি মঞ্চ থেকে বিরোধীদের কটাক্ষ করতেও ছাড়েননি। এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ CAA প্রসঙ্গে আরও বলেন, “আমাদের মুসলিম ভাইদের CAA নিয়ে ভুল জিনিস বোঝানো হচ্ছে ও তাদের উসকানো হচ্ছে। যারা মূলত পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশের নিপীড়নের শিকার হওয়ার পর ভারতে এসেছিলেন, তাদের নাগরিকত্ব দেওয়ার জন্য CAA তৈরি করা হয়েছে। তাদের কারোর কাছ থেকে ভারতীয় নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য এই আইন আনা হয়নি”।

Advertisement of Hill 2 Ocean

তিনি আরও বলেন, বিগত ১০ বছরে বিজেপি দেশের উন্নয়নের জন্য যেই কাজ করেছে, তাঁতে বিজেপির বিরুদ্ধে করা বিরোধীদের কোন অভিযোগই ধোপে টিকবে না। দেশে, বিদেশী বিনিয়োগ বেড়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর