Nepotism is going on for 100 days work

ব্যুরো নিউজ,১০ ফেব্রুয়ারি: পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের অন্তর্গত ঋষি বঙ্কিমচন্দ্র গ্রাম পঞ্চায়েতের সোলপটিয়া গ্রামে একশো দিনের কাজের সার্ভে করতে গিয়ে দফায় দফায় বিক্ষোভের মুখে পড়তে হলো ব্লকের গ্রামীণ সম্পদ কর্মীদের।

মোবাইল বাজেয়াপ্ত করায় কলেজে তাণ্ডব

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, গ্রাম পঞ্চায়েতের নির্দেশে ১০০ দিনের কাজের তালিকায় বেছে বেছে শুধুমাত্র তৃণমূলের কর্মী ও সমর্থকদের নামের তালিকা নথিভুক্ত করেছে খোদ তৃণমূল পরিচালিত গ্রামীণ সম্পদ কর্মীরা।

ফের তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ 

100 days work

এলাকাবাসীদের দাবি, ঐ গ্রামের বিজেপির পঞ্চায়েত সদস্যকে পর্যন্ত এই বিষয়ে কোনকিছু জানানো হয়নি। তারই প্রতিবাদে বিক্ষোভ দেখালো স্থানীয় গ্রামবাসী সহ বিজেপি কর্মী সমর্থকেরা। এদিন গ্রামীণ সম্পদ কর্মী বাসুদেব বাগ-কে বেশ কয়েক ঘন্টা আটক করে রাখে গ্রামবাসীরা। সেই সময় কয়েকজন তৃণমূলের সমর্থকেরা এসে বাধা দেওয়ার চেষ্টা করলে দফায় দফায় উত্তেজনার সৃষ্টি হয়। তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে ধস্তাধস্তি লেগে যায়। স্থানীয় বিজেপির নেতৃত্বদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Advertisement of Hill 2 Ocean

এ প্রসঙ্গে এগরা ১ পঞ্চায়েত সমিতির সভাপতি অমিয় রাজ জানিয়েছেন, যাদের জব কার্ডে নাম আছে তারাই টাকা পাবে। জেলা থেকে তেমনই নির্দেশ আছে। সেই কারণেই ঐ পঞ্চায়েত কর্মী সার্ভে করতে গিয়েছিল। স্থানীয় নির্বাচিত পঞ্চায়েত সদস্য জানেন কি জানেন না সেটা আমি বলতে পারবো না। তবে, নতুন কোনো নাম তোলা হয়নি।

বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার যুবমোর্চার ইনচার্জ অরূপ কুমার দাস জানিয়েছেন, ঐ এলাকার বিজেপি সদস্যকে অন্ধকারে রেখে শুধু মাত্র তৃণমূল সমর্থকদের নাম তালিকায় ঢোকানো হচ্ছে। বিডিও সাহেব এভাবেই সরকারি আধিকারিকদের ব্যবহার করে এই ধরনের পক্ষপাতিত্বমূলক কাজ করছেন। আমরা চাইব সরকারি আধিকারিকেরা নিরপেক্ষতা বজায় রেখে কাজ করুক। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর