image ed

ব্যুরো নিউজ,১১ সেপ্টেম্বর :আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক অনিয়মের অভিযোগ নিয়ে তদন্তে সম্প্রতি নতুন তথ্য এসেছে। এই তদন্তের অংশ হিসেবে, ইডি (অর্থনৈতিক অপরাধ তদন্ত দপ্তর) আখতার আলির বয়ান রেকর্ড করতে শুরু করেছে। বুধবার তাকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল এবং সেখানে হাজিরা দেন তিনি। আখতার আলির অভিযোগের ভিত্তিতে আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক অনিয়মের বিষয়টি জনসমক্ষে এসেছে।

তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর উত্থানের ইতিহাস জানলে চমকে যাবেন…

ইডি’র তদন্তে

এই প্রথমবার পুজোয় কোনও ছবি নেই এসভিএফের, কী জানালেন পরিচালক রাজ তার ‘সন্তান’ ছবির প্রসঙ্গে

আখতার আলির অভিযোগের পর, ইডি তৎপরভাবে তদন্ত শুরু করেছে এবং একাধিক ব্যক্তিকে তলব করা হচ্ছে। বুধবারের এক খবর অনুযায়ী, ধৃত সন্দীপ ঘোষের স্ত্রী সঙ্গীতাকেও তলব করা হয়েছে। সন্দীপ ঘোষ আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ, এবং সঙ্গীতা কলেজের সহকারী অধ্যাপক ছিলেন। তাঁদের সম্পত্তি সংক্রান্ত বিষয়গুলির উপরও তদন্ত চলছে।

গত শুক্রবার, ইডি আধিকারিকরা সন্দীপ ঘোষের বাসভবনে অভিযান চালান এবং পাশাপাশি ছয়টি অন্যান্য স্থানে তল্লাশি করেন। তল্লাশির পর, ইডি জানায় যে সন্দীপ এবং তার স্ত্রী রাজ্য সরকারের কাছ থেকে অনুমোদন ছাড়াই দু’টি সম্পত্তি কিনেছিলেন। তবে, ২০২১ সালে সঙ্গীতার নামে সন্দীপ আরও একটি সম্পত্তি কেনার সময় সেই সম্পত্তির জন্য সমস্ত প্রয়োজনীয় অনুমোদন ছিল। ওই সময় সন্দীপ আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে ছিলেন এবং সঙ্গীতা ওই কলেজের সহকারী অধ্যাপক ছিলেন।

অস্ট্রেলিয়ান মানসিকতার সঙ্গে মিল আছে বিরাটের,বললেন স্মিথ

ইডির তল্লাশি অভিযান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি এবং ডিজিটাল ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে। সন্দীপ এবং সঙ্গীতার সম্পত্তি সংক্রান্ত নথি এবং অন্যান্য প্রমাণ সংগ্রহ করা হয়েছে, যা তদন্তের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মনে করা হচ্ছে, এই তথ্যের ভিত্তিতে সঙ্গীতা এবং সন্দীপকে ইডি আরও প্রশ্ন করবে।

আরজি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের মৃত্যুর পর এই আর্থিক অনিয়মের অভিযোগ প্রকাশ্যে আসে। অভিযোগের মধ্যে রয়েছে তিন বছরেরও বেশি সময় ধরে হাসপাতালে আর্থিক দুর্নীতির ঘটনা। এই অভিযোগের তদন্তের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে একটি বিশেষ তদন্তকারী দল (এসআইটি) গঠন করা হয় ১৬ আগস্ট। একদিন পরেই উচ্চ আদালতের নির্দেশে মামলার তদন্ত সিবিআইয়ের হাতে দেওয়া হয়।

হাজার হাজার শিশু বাঁচিয়েছে নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত মিশন

আরজি কর মেডিক্যাল কলেজে একাধিক বেনিয়মের অভিযোগ উঠে এসেছে, যার মধ্যে মর্গ থেকে দেহ উধাও হওয়া এবং হাসপাতালের জৈব বর্জ্য নিয়ে দুর্নীতির অভিযোগ অন্তর্ভুক্ত রয়েছে। এই সব অভিযোগ নিয়ে তদন্তের জন্য পুলিশকে দৃষ্টি আকর্ষণ করেছিলেন হাসপাতালের প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি। আখতার আলির অভিযোগের ভিত্তিতে ইডি তদন্ত শুরু করে এবং বর্তমানে তাঁকে জেরা করছে।

ইডি এখন এ বিষয়ে আরও গভীরভাবে অনুসন্ধান চালাচ্ছে এবং নতুন করে তলব করা ব্যক্তিদের বয়ান সংগ্রহ করে তদন্তের গতি নির্ধারণ করবে। এই প্রসঙ্গে, তদন্তকারী সংস্থাগুলি এই মামলায় নতুন তথ্য এবং প্রমাণ সংগ্রহের মাধ্যমে ঘটনার সমস্ত দিক উন্মোচনের চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর