ram navami rally in murshidabad

ব্যুরো নিউজ, ১৮ এপিল: বুধবার মুর্শিদাবাদের রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় তাতে বেশ কয়েকজন আহত হন বলে খবর। বুধবার  মুর্শিদাবাদ জেলার শান্তিপুর থানার অন্তর্গত মানিক্য হার এলাকায় রামনবমীর মিছিলে যে সংঘর্ষ হয় তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এই ভিডিও দেখা যায় ছাদ থেকে মিছিলে পাথর ছোড়া হচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ক্রমশ বাড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস প্রয়োগ করে। রামনবমীর মিছিলে অশান্তিকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক দরজা।

প্রতিবছর ২০০০ কুমারীকে মাতৃরূপে পুজো করা হয় রাম নবমীর দিন

এবার ‘টাইট’ দেওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর

উল্লেখ্য,বৃহস্পতিবার ইসলামপুরে জনসভা থেকে মুখ্যমন্ত্রী সরাসরি দাবি করেন রামনবমীর এই মিছিলে যে অশান্তি হয়েছে তা পূর্ব পরিকল্পিত। তিনি আরো বলেন, ‘এখন যদি মুর্শিদাবাদে হিংসা হয়ে যায়, তা হলে তার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে। আমি জানি কারা হিংসা সামলাতে পারে। রাজ্য থেকে বেছে বেছে অফিসারদের সরিয়ে নেওয়া হচ্ছে।’ নির্বাচনের দিন ঘোষণার পর মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজিকে বদল করা হয়েছে। সোমবার আইপিএস অফিসার শ্রী মুকেশকে অপসারণের নোটিস পাঠায় কমিশন। মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি পদে জয়েন্ট কমিশনার, অপরাধ দমন পদে থাকা সৈয়দ ওয়াকার রাজাকে নিয়োগ করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি উত্তাল হয়। এরপরই রামনবমীর মিছিলে সংঘর্ষের ঘটনায় কমিশনকে নিশানা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাশিফল: বৃহস্পতিবার মা লক্ষ্মীর ছত্রছায়ায় থাকবেন এই ৪ রাশির জাতক জাতিকারা, আপনার রাশি কোনটি?

এদিন তিনি বিজেপিকে নিশানা করে বলেন, ‘মুর্শিদাবাদের রামনবমীর মিছিলে ১৯ জন আহত। পুলিশকে মারধর করা হয়েছে। আমি বলব, এই অশান্তি করবে বলেই বিজেপি নাটক করে মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়েছে।’ প্রসঙ্গত গত বছরও হাওড়ায় রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। এবারও একই চিত্র দেখা গেল মুর্শিদাবাদে।

অন্যদিকে এই ঘটনাকে কেন্দ্র করে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সরাসরি বলেন, এই দাঙ্গার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় দায়ী। তিনি আরো বলেন, গত বছর রামনবমীতে মমতা বন্দ্যোপাধ্যায় ডালখোলা, রিষড়া ও হাওড়াতে অশান্তি বাঁধিয়েছিলেন। আমি ডায়েরি করেছিলাম। ৩৮ জন গুন্ডা জেলে রয়েছে। এবছর শক্তিপুর ও পূর্ব মেদিনীপুরের এগরাতে অশান্তি সৃষ্টি করলেন। এবার এমন টাইট দেওয়া হবে যাতে আর এইরকম অশান্তির সৃষ্টি করতে না পারেন। সব মিলিয়ে রামনবমীর মিছিলকে কেন্দ্র করে যে সংঘর্ষের সৃষ্টি হয়েছে তাতে রাজ্য রাজনীতি উত্তাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর