Rachna Banerjee Viral Video

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল : ধোঁয়া দেখেই দাঁড়িয়ে পড়লেন, এমনকি Reel বানিয়েও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন রচনা। কি বললেন তিনি?

হার্দিক-ক্রুণালকে আর্থিক প্রতারণায় গ্রেপ্তার ভাই বৈভব পান্ডিয়া

Advertisement of Hill 2 Ocean

আসন্ন লোকসভা নির্বাচনে হুগলী লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অভিনেত্রী রচনা ব্যানার্জী। আর ব্রিগেডের সভা থেকে নাম ঘোষণার পর থেকেই জোর কদমে নেমেছেন ভোট প্রচারে। প্রচারে নেমে নিজের বক্তব্যেই নানা কটাক্ষের মুখে পড়েছেন রচনা। আর তা নিয়ে যথেষ্ট ট্রোলও হয়েছে। নেট দুনিয়ায় রীতিমত ভাইরাল তার নানা বক্তব্য। তাকে নিয়ে তৈরি হয়েছে মিম। কখনও ‘ধোঁয়া শিল্প’ আবার কখনও ‘গরুর রচনা’ এমন নানা মিম সামাজিক মাধ্যমে ভাইরাল। তবে তার বলা ‘গরুর রচনা’ নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল তা নিয়ে ব্যখ্যাও দিয়েছিলেন খোদ তৃণমূল প্রার্থী রচনা ব্যানার্জী।

প্রচারে গিয়ে রচনা ব্যানার্জী এক দলীয় কর্মীর বাড়িতে দুপুরের ভোজ সারেন তিনি। আর সেখানের জমির টাটকা ফসলের তৈরি খাবার, গরুর খাটি দুধের দই খেয়ে একেবারে অভিভূত হয়ে পড়েন তৃণমূল নেত্রী। এরপরেই তার সেই ভালোলাগা ভাগ করে নিয়ে গিয়ে যা বলেন তা থেকেই শুরু হয় হাস্যরসের খোঁড়াক। তিনি বলেন, সিঙ্গুরে এত গাছ-পালা চারদিকে। এতো ঘাস, সেগুলো খেয়ে হৃষ্টপুষ্ট হচ্ছে গরুগুলো। আর তাতেই ভাল দুধ দিচ্ছে। আর সেই দুধের দইও ভাল হচ্ছে। আর তার এই বক্তব্য থেকেই শুরু হয় ট্রোল। এমনকি শুধু সোশ্যাল মিডিয়া নয়। এই বক্তব্যের সমালোচনা করেন নানা রাজনৈতিক দলের নেতারাও। আর তা নিয়ে ব্যখ্যাও দেন তৃণমূল প্রার্থী রচনা ব্যানার্জী।

আর এবার ‘ধোঁয়া শিল্প’ নিয়ে মুখ খুললেন তৃণমূল প্রার্থী। হুগলীতে প্রচারে যাওয়ার পথে কারখানার ধোঁয়া দেখতে পান তিনি। আর সেখানেই গাড়ি থামিয়ে দাঁড়িয়ে পড়েন তিনি। দাঁড়িয়ে একটি ভিডিওও বানান রচনা ব্যানার্জী। আর সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ”এটা আমাদের হুগলির ধোঁয়া। যেটা আমি যাতায়াতের পথে সব সময় দেখি। এটা সিগারেট-বিড়ির ধোঁয়া নয়, এটা মেশিনের ধোঁয়া।”

সম্প্রতি প্রচার ময়দানে নেমে তৃণমূল জমানার উন্নয়নের খতিয়ান প্রসঙ্গ তুলে ধরেছেন রচনা ব্যানার্জী। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘যখন এলাম সেই সময় দেখি অনেক কারখানা হয়েছে। চিমনি থেকে শুধু ধোঁয়াই ধোঁয়া, রাস্তা ঘাট অন্ধকার। এত কারখানা হয়েছে। সেক্ষেত্রে কী ভাবে বলেন এখানে কারখানা হয়নি, কারখানা হয়েছে আরও হবে।’

এবার সেই ‘ধোঁয়া শিল্প’ নিয়েই পথে দাঁড়িয়ে ভিডিও বানিয়ে পোস্ট করেন তিনি। আর তা নিয়ে এক সাংবাদিককে সে কথার ব্যখ্যাও দেন তিনি। তিনি বলেন অনেকে বলেছিলেন আমি সিগারেটের ধোঁয়া দেখেছি, কিন্তু তা নয়, এটা কারখানার ধোঁয়া। তাহলে আমি কি ভুলটা বলেছি? শিল্প তো হচ্ছে। তিন চাকা, চার চাকা, ইভি মেশিনের কারখানা আছে। তবে নেই কি করে বলছেন?  অ্যামাজন, ফ্লিপকার্ট আছে তো।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর