Pregnant in Jail Custody

ব্যুরো নিউজ, ৯ ফেব্রুয়ারি: রাজ্যের একাধিক জেলে অন্তঃস্বত্ত্বা মহিলা বন্দিরা। এক আইনজীবীর পেশ করা রিপোর্টে রীতিমতো চাঞ্চল্য।

তৃণমূলে দেবের বেহালায় করুন সুর

বাংলার একাধিক জেলে অন্তঃস্বত্ত্বা মহিলারা। এমনকী এখনও পর্যন্ত বিভিন্ন জেলে ১৯৬ জন সন্তানের জন্ম হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এই ইস্যুতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন ওই আইনজীবী। তবে কারামন্ত্রী অখিল গিরি জানিয়েছেন, এমন কোনও অভিযোগ তাঁর দফতরে জমা পড়েনি।

দায় এড়াচ্ছেন কারামন্ত্রী!

অখিল গিরি এ বিষয়ে জানিয়েছেন, “কারা এই অভিযোগ করেছেন তা আমি জানি না। অভিযোগে নির্দিষ্ট কোনও সংশোধনাগারের কথা উল্লেখ করেননি। উল্লেখ করলে দেখব।” তিনি  জানিয়েছেন, এ রাজ্যে চারটি মুক্ত সংশোধনাগার আছে, যেখানে পরিবারের সঙ্গে থাকতে পারেন বন্দিরা। সেখানে এই ঘটনা ঘটেছে কি না, সেটাও দেখতে হবে। তিনি আরও বলেন, দফতরে এই ধরনের অভিযোগ আসেনি। আলিপুর বাদে সব জায়গায় মহিলা পুরুষ আলাদা সেল রয়েছে।

Pregnant prisoners in prison

তবে ইতিমধ্যেই এই ঘটনায় লেগেছে রাজনৈতিক রঙ। এই বিষয়ে সরব হয়েছে বিরোধী শিবির। বিষয়টি বিধানসভায় তোলা হবে বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল। ধর্ষণের মতো লজ্জাজনক ঘৃণ্য ঘটনা ঘটেছে জেলে, এতে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে বলে সরব হয়েছেন অগ্নিমিত্রা পল।
এই বিষয়ে নিন্দা জানিয়েছে বামেরাও, এই অভিযোগ যদি সত্যি হয়, তাহলে তা ভয়াবহ। নারীদের নিরাপত্তার অভাব সংশোধনাগার পর্যন্ত পৌঁছে গিয়েছে বলে মন্তব্য করেছে বাম শিবির।

জানা গিয়েছে, জেলের মহিলা বন্দিদের বিষয়ে ওঠা অভিযোগের ভিত্তিতে জেল কর্তৃপক্ষগুলোর কাছ থেকে রিপোর্ট চেয়েছে কারা দফতর। আগামী সোমবার মামলাটির শুনানি রয়েছে কলকাতা হাইকোর্টে। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি রয়েছে বলে জানা গিয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর