the diary of west bengal movie

ব্যুরো নিউজ,২৯ আগস্ট: “দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল” সিনেমাটিকে কেন্দ্র করে বিতর্ক চলছে দীর্ঘদিন ধরেই। এই ছবিটির ট্রেলার গত বছর মুক্তি পেয়েছিল। মুক্তির পর এই সিনেমাটিতে বাংলার ভাবমূর্তি এবং সম্প্রীতি নষ্ট হতে পারে বলে কলকাতা পুলিশের কাছে কিছু অভিযোগ জমা পড়েছিল যদিও এটাকে তৃণমূলের চক্রান্ত বলেই মনে করা হচ্ছে। সিনেমাটি মুক্তির স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন রাজীব কুমার ঝা নামে একজন ব্যক্তি যিনি অঞ্চলের তৃণমূল কংগ্রেসের একজন কর্মী বলে পরিচিত।

আরো একটি নিম্নচাপের সৃষ্টি বঙ্গোপসাগরে। দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি

“ডাইরি অফ ওয়েস্ট বেঙ্গল” এর মুক্তি কবে?

মামলাকারীর বক্তব্য সিনেমাটা যদি মুক্তি পায়, তাহলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু ছবিটির মুক্তিতে হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ তাদের শুনানিতে জানিয়েছেন সিনেমা মুক্তির বিষয়ে কোন হস্তক্ষেপ করা হবে না। মামলাকারি বলেছেন সিনেমাটিতে কিছু সাম্প্রদায়িক দৃশ্য রয়েছে, তাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ বলেছেন সিনেমাটি এখনো মুক্তি পায়নি। এরকমভাবে কোন সিনেমার মুক্তি আটকানো যায় না।

রাজ্যসভায় ম্যাজিক ফিগার ১১৯ স্পর্শ করল এনডিএ

প্রধান বিচারপতি আরও জানান যে সেন্সর বোর্ড ছাড়পত্র দিলে সিনেমাটি মুক্তি পাবে। মুক্তির পর ছবির কোন দৃশ্য নিয়ে যদি আপত্তি থাকে তাহলে মামলাকারী আদালতে অভিযোগ জানাতে পারেন। সেই অংশগুলোকে বিবেচনা করে দেখবে হাইকোর্ট।”The dairy of west bengal” সিনেমাটি ৩০ আগস্ট মুক্তি পাওয়ার কথা। সিনেমাটির পরিচালনা করেছেন সনোজ কুমার মিশ্র। পরিচালক সোনোজ কুমার মিশ্র অবশ্য বলেছেন এমন কোন বার্তা দেওয়া হয়নি এই সিনেমা টিতে যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় বা বাংলার ভাবমূর্তি নষ্ট হয়। পরিচালক সংবাদমাধ্যমকে জানান সিনেমাটিতে কোনরকম বাংলার ভাবমূর্তি বা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা হয়নি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর